প্রথম বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ওয়ানডেতে ৪ হাজারী ক্লাবের নতুন সদস্য হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
খেলা

প্রথম বাংলাদেশী হিসেবে সাকিবের ৪ হাজার রান

প্রথম বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ওয়ানডেতে ৪ হাজারী ক্লাবের নতুন সদস্য হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।প্রথম বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ওয়ানডেতে ৪ হাজারী ক্লাবের নতুন সদস্য হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আফগানিস্তানের সঙ্গে বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামার আগে সাকিবের রান ছিল ৩,৯৭৭। বুধবার অনবদ্য ব্যাটিং করে বাংলাদেশের হয়ে সবার আগে নতুন এই মাইলফলকে পৌঁছান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আফগানিস্তানের বোলার আফতাবকে চার মেরে এই মাইলফলকে পৌঁছান তিনি। ম্যাচে হাফসেঞ্চুরিরও দেখা পেয়েছেন সাকিব। তিনি আউট হয়েছেন ব্যক্তিগত ৬৩ রানে। ফলে আন্তর্জাতিক ওয়ানডেতে সাকিবের রান দাঁড়ালো ৪,০৪০ রান।

এর আগে তামিমের সামনে সুযোগ ছিল এই মাইলফলক স্পর্শ করার। মাঠে নামার আগে তার প্রয়োজন ছিল ২৯ রান। কিন্তু বুধবার ১৯ রান করে সাজঘরে ফেরায় ১০ রান পেছনে রয়েছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এ জন্য তাকে অপেক্ষা করতে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২১ ফেব্রুয়ারির দ্বিতীয় ম্যাচ পর্যন্ত।

আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওয়ানডে দলের সহ-অধিনায়কও তিনি। ক্যারিয়ার যত এগোচ্ছে তার ব্যাটিং-বোলিং আরও পরিণত হচ্ছে। ১৪২ ওয়ানডে খেলে ৪,০৪০ রান নিয়ে বুধবার মাঠ ছেড়েছেন এই অলরাউন্ডার। বল হাতে আরও বিধ্বংসী সাকিব। সমানসংখ্যক ম্যাচে বল করে উইকেট নিয়েছেন ১৮৪টি। গত বছর একই ম্যাচে সেঞ্চুরি ও ৪ উইকেট নেওয়ার কৃতিত্ব আছে সাকিবের।

২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছে সাকিব আল হাসানের। প্রথম ম্যাচে ব্যাট হাতে ৩০ রানে অপরাজিত থাকার পাশাপাশি বল হাতে নিয়েছেন ১টি উইকেট। ভাগ্যবান সাকিব, তার ক্যারিয়ারের প্রথম ম্যাচেই জয়ের স্বাদ পান।

ক্যারিয়ারে ৬টি সেঞ্চুরির পাশাপাশি সাকিবের রয়েছে ২৭টি হাফসেঞ্চুরি। ব্যাট হাতে সর্বোচ্চ অপরাজিত ১৩৪ রানের ইনিংস খেলেছেন তিনি। বল হাতে সর্বোচ্চ সাফল্য ১৬ রানে ৪ উইকেট।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *