বিদেশে খেলার ব্যাপারে সাকিব আল হাসানের ওপর থেকে আনুষ্ঠানিকভাবে নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে।
খেলা

সাকিবের বিদেশি লিগে খেলার নিষেধাজ্ঞা প্রত্যাহার

বিদেশে খেলার ব্যাপারে সাকিব আল হাসানের ওপর থেকে আনুষ্ঠানিকভাবে নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে।বিদেশে খেলার ব্যাপারে সাকিব আল হাসানের ওপর থেকে আনুষ্ঠানিকভাবে নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে। এখন দেশের বাইরে যে কোনো ম্যাচে অংশ নিতে তার কোনো বাধা রইল না।

বৃহস্পতিবার রাত পৌন ১০টার দিকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের এ কথা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘সাকিবের আচরণে ইতিবাচক পরিবর্তন এসেছে। এতে আমিসহ বিসিবির সবাই খুশি। এ কারণে তার ওপর থেকে বিদেশে খেলার নিষেধাজ্ঞা তুলে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।’

তবে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে অসদাচরণের কারণে সাকিবের জরিমানার বিষয়টিতে দৃষ্টি আকর্ষণ করলে পাপন বলেন, ‘পরবর্তীতে কেউ এমন আচরণ করলে তার বিরুদ্ধে আরো কঠোর সিদ্ধান্ত নেয়া হবে। সে যেই হোক না কেন।’

আগামী ১৮ ডিসেম্বর থেকে পরের বছরের ২৮ জানুয়ারি পর্যন্ত ক্রিকেট অস্ট্রেলিয়ার আয়োজনে হবে বিগ ব্যাশ। গতবার অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলেছিলেন সাকিব।

শৃঙ্খলাভঙ্গের ঘটনায় গত ৭ জুলাই সাকিবকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করে বিসিবি। এ সময় আগামী বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বাইরে কোনো টুর্নামেন্টে খেলার জন্য তাকে অনাপত্তিপত্র (এনওসি) না দেয়ারও ঘোষণা দেয় তারা।

পরে বর্তমান সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডারের শাস্তির মেয়াদ কমায় বিসিবি। ১৫ সেপ্টেম্বর থেকে দেশের হয়ে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে খেলার ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়।

গত বুধবার ঢাকা প্রিমিয়ার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলার সময় আম্পায়ারের সঙ্গে অসদাচরণের জন্য সাকিবকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিতর্কের কারণে বেশ কয়েক বার শাস্তিও পেয়েছেন তিনি। অথচ কোন শিক্ষাই হচ্ছে না বাংলাদেশ দলের সিনিয়র এই ক্রিকেটারের।

অসধাচরনের দায়ে বিসিবি কর্তৃক নিষিদ্ধও হয়েছিলেন সম্প্রতি। সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন সাকিব। ভালো পারফরম্যান্সের পুরস্কার স্বরূপ তার বিদেশি লিগে খেলার নিষেধাজ্ঞা প্রত্যাহার হওয়ার কথা রয়েছে বৃহস্পতিবার। কিন্তু তার আগে আবারও বিতর্কে জড়িয়েছেন সাকিব। বিষয়টি নিশ্চিত করেছেন ম্যাচ রেফারি ওবায়দুল হক।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে বুধবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ৩ নম্বর মাঠে প্রাইম ব্যাংকের বিপক্ষে লিজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক হয়ে মাঠে নামেন সাকিব। খেলার একপর্যায়ে বল করতে আসেন তিনি। উইকেটে প্রাইম ব্যাংকের হয়ে ব্যাট করছিলেন জিম্বাবুয়ের ব্রেন্ডন টেলর। সাকিব তার বলে এলবিডব্লিউর আবেদন জানান। কিন্তু আবেদনে সাড়া দেননি ম্যাচে দায়িত্বরত আম্পায়ার মিজানুর রহমান।

এরপর সাকিব আম্পায়ারের সঙ্গে তর্কে লিপ্ত জড়িয়ে পড়েন। এরপর ম্যাচ রেফারি ওবায়দুল হকের কাছে সাকিবের অসদাচরণের অভিযোগ করেন আম্পায়ার মিজানুর রহমান। পরে সাকিবকে জরিমানা করা হয়।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *