চলে গেলেন সাংবাদিক হোসাইন জাকির। ক্যান্সারের কাছে অবশেষে হার মানলেন তিনি।
জাতীয়

ক্যান্সারের কাছে হার মানলেন সাংবাদিক জাকির

চলে গেলেন সাংবাদিক হোসাইন জাকির। ক্যান্সারের কাছে অবশেষে হার মানলেন তিনি।চলে গেলেন সাংবাদিক হোসাইন জাকির। ক্যান্সারের কাছে অবশেষে হার মানলেন  তিনি। শনিবার বিকেল পৌনে পাঁচটার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪০ বছর। হোসাইন জাকির বেশ কিছু দিন ধরে দুরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন। তিনি স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে দেশে ও দেশের বাইরে চিকিৎসা নিয়ে কোনো সমাধান পাচ্ছিলেন না তিনি। অবশেষে অবস্থা আরো বেশি খারাপ হলে রাজধানীর মিরপুরে ডেল্টা মেডিকেল হাসপাতালে ভর্তি হন এবং বেশ কয়েকদিন যাবত এই হাসপাতালের আইসিইউতে রাখা হয় তাকে।

হোসাইন জাকির দৈনিক যুগান্তর, দৈনিক আলোকিত বাংলাদেশ ও সর্বশেষ দৈনিক আজকের পত্রিকায় কর্মরত ছিলেন।

আজ রাত ৮.০০টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি চত্বরে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রোববার চট্টগ্রামের চন্দনাইশ থানার গাছবাড়িয়া গ্রামে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

হোসাইন জাকিরের স্ত্রী ফরিদা ইয়াসমিন জানান,  জাকির বেশ কয়েক মাস আগে অসুস্থ হন। পরে চিকিৎসকের পরামর্শে বায়োপসি রিপোর্ট করানো হলে মুখে ক্যান্সারের বিষয়টি ধরা পড়ে। তাকে রাজধানীর মিরপুরে ডেল্টা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হয়। এক পর্যায়ে তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নেয়া হয়। সেখান থেকে তাকে দেশে ফিরিয়ে আনা হয় মাস দুয়েক আগে। এর পর থেকে তিনি ডেল্টা হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন।

অত্যন্ত মিশুক জাকির মিডিয়া জগতে ছিলেন সবার প্রিয়। সদা হাস্যোজ্জল জাকিরের অকাল বিদায়ে মিডিয়া কর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন এক বিবৃতিতে হোসাইন জাকিরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *