বেগম খালেদা জিয়া বলেছেন- অবৈধ, অনির্বাচিত সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু হয়েছে। স্বৈরাচারী এ সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।
জাতীয়

‘সরকার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন’

বেগম খালেদা জিয়া বলেছেন- অবৈধ, অনির্বাচিত সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু হয়েছে। স্বৈরাচারী এ সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।২০ দলীয় জোট নেতা বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছেন- অবৈধ, অনির্বাচিত সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু হয়েছে। স্বৈরাচারী এ সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

বিএনপি নেত্রী খালেদা জিয়া বিবিসি বাংলার সাথে এক একান্ত সাক্ষাৎকারে বলেছেন সরকারী বাধা স্বত্বেও সোমবারের কর্মসূচি তিনি প্রত্যাহার করছেন না। ঢাকায় নির্ধারিত সমাবেশের চেষ্টা করা হবে।

খালেদা জিয়া বলেন, শনিবার রাত থেকে তাকে পুরোপুরি অবরুদ্ধ করে রাখা হয়েছে।

রাতে পুলিশে ঘেরা তার অফিসে বসে টেলিফোনে তিনি বিবিসি বাংলার মোয়াজ্জেম হোসেনকে বলেন, কোনো কর্মসূচির আগে কোনো দলের নেতাকে এভাবে অন্তরীণ করে রাখার নজির বাংলাদেশে নেই।

বিএনপি নেত্রী বলেন, তার কর্মীরা রাস্তায় রয়েছেন এবং সোমবারের কর্মসূচি চলবে।

তিনি নিজে ঐ সমাবেশে যোগ দেবেন কি না, এ প্রশ্নে খালেদা জিয়া বলেন, তিনি চেষ্টা করবেন।

“নির্বাচনের আগেও ২৯শে ডিসেম্বর আমি কর্মীদের সাথে যোগ দেওয়ার চেষ্টা করেছিলাম, সরকার করতে দেয়নি। এবারও আরো বেশি পুলিশ দিয়ে আমাকে বাধা দেওয়া হচ্ছে।।”

নাশকতার আশঙ্কায় পুলিশ ঢাকায় সবধরনের সমাবেশ নিষিদ্ধ করেছে।

এ প্রসঙ্গে খালেদা জিয়া বলেন, বিএনপি নয়, সরকার নিজেরাই নাশকতায় লিপ্ত হয়েছে। “আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চেয়েছিলাম…আমাদের নেতা কর্মীদের ঘরে ঢুকে ঢুকে নির্যাতন করা হচ্ছে।”

৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচি যে কোনো মূল্যে সফল করা হবে। কর্মসূচি বাস্তবায়নে দলীয় নেতাকর্মীসহ দেশের গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে উদাত্ব আহ্বান জানিয়েছেন বেগম খালেদা জিয়া।

রবিবার দিনভর বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

বিকাল ৩টার দিকে সুপ্রিম কোটের্র সিনিয়র আইনজীবীদের একটি প্রতিনিধিদল গুলশান কার্যালয়ে অবরুদ্ধ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎ শেষে চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, ৫ জানুয়ারি পূর্ব নির্ধারিত বিএনপির কর্মসূচি যেকোনো মূল্যে বাস্তবায়ন করা হবে। বেগম খালেদা জিয়া সকলকে কর্মসূচি বাস্তবায়নে এগিয়ে আসার জন্য দলীয় নেতাকর্মীসহ দেশের গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে উদাত্ব আহ্বান জানিয়েছেন।

এ সময় বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক এডভোকেট মাসুদ আহমেদ তালুকদার বলেন, খালেদা জিয়া যেকেনো মূল্যে সারা দেশে এই অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলার নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, অবৈধভাবে বিরোধী দলের গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দেয়া হচ্ছে। এসব করে সরকার পার পাবে না।

এর  আগে সাংবাদিক প্রতিনিধি দলের নেতা বিএফইউজের সভাপতি শওকত মাহমুদ সাংবাদিকদের জানান, ৫ জানুয়ারির কর্মসূচির চূড়ান্ত রূপ দিতে বদ্বপরিকর বেগম খালেদা জিয়া। তিনি তার সিদ্ধান্তে অটল, কর্মসূচি বাস্তবায়ন হবেই।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *