সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবি
জাতীয়

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবি

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিচাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে চাকরি প্রত্যাশীরা শুক্রবার শাহবাগ চত্বর অবরোধ করার সময় পুলিশের লাঠিচার্জে দুইজন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করেছে পুলিশ।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেয় এবং তাদের দাবি দাওয়ার পক্ষে মুহুর্মুহু স্লোগানে প্রকম্পিত করে রাখে শাহবাগ চত্বর। পরে পুলিশে এসে তাদের ব্যানার কেড়ে নেয় এবং শাহাবাগ চত্বর থেকে তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করে। এসময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কি হয়। পুলিশ সংগঠনের সভাপতি ইমতিয়াজ হোসেন ও সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান চন্দনকে আটক করে। এতে বিক্ষোভাকারীরা কিছুটা পিছিয়ে গিয়ে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেয় এবং অনবরত স্লোগান দিতে থাকে।

এর আগে বিক্ষোভকারীদের সরে যাওয়ার জন্য পুলিশ বেশ কয়েকবার মাইকিং করে। এছাড়া জলকামানসহ একদল দাঙ্গা পুলিশ সেখানে অবস্থান নেয়।

ডিএমপির রমনা জোনের এডিসি মো, ইব্রাহীম খান বলেন, ‘ওরা প্রথমে জাদুঘরের সামনে মানববন্ধন করছিল। মানববন্ধন থেকে ১০ মিনিটের জন্য শাহবাগ মোড়ে মিছিল করার অনুমতি নেয়। কিন্তু তারা মিছিল করতে গিয়ে শাহবাগ মোড় অবরোধ করে রাখে। এতে জনদুর্ভোগ সৃষ্টি হওয়ায় আমরা তাদের সরিয়ে দিয়েছি।’

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) জামশেদুল হক জানান, বিক্ষোভকারীদের সরিয়ে দেয়ার জন্য আপ্রাণ চেষ্টা করছি। মাইকিং করে বিক্ষোভকারীদের অনুরোধ জানাচ্ছি রাস্তা ছেড়ে দেয়ার জন্য।

তিনি বলেন, ‘যাদের আটক করা হয়েছে, জিজ্ঞাসাবাদের পর তাদের ছেড়ে দেয়া হবে।’

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক তিতুমীর কলেজের সঞ্জয় কুমার দাস বলেন, ‘আমরা সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলন করে যাচ্ছি। কারণ সেশনজটসহ নানা কারণে আমাদের লেখাপড়া শেষ হতে হতে চাকরির বয়স প্রায় ফুরিয়ে যায়। তিতুমীর থেকে আমার মাস্টার্স শেষ করতে ২৮ বছর ৬ মাস সময় লেগেছে, কখন চাকরির প্রস্তুতি নেব, আর কখনই বা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে আমরা চাকরি পাব?’

এদিকে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়ার পর থেকে শাহবাগ মোড়ের যান চলাচল স্বাভাবিক হয়েছে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *