জামিনে মুক্তি পেয়েছেন এমপি 'শুটার' লিটন
জাতীয়

জামিনে মুক্তি পেয়েছেন এমপি ‘শুটার’ লিটন

জামিনে মুক্তি পেয়েছেন এমপি 'শুটার' লিটনশিশু শাহাদাত হোসেন সৌরভকে গুলির মামলায় জামিনের পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় এমপি ‘শুটার’ মঞ্জুরুল ইসলাম লিটন।

তিন সপ্তাহ কারাগারে কাটিয়ে রোববার দুপুর ১২টার দিকে গাইবান্ধা জেলা কারাগার থেকে তিনি ছাড়া পেয়েছেন বলে আইনজীবী সিরাজুল ইসলাম বাবু জানিয়েছেন।

তিনি বলেন, ‘জেল গেটেই জেলা আওয়ামী লীগ ও সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা এমপি লিটনকে ফুলের মালা দিয়ে বরণ করে নেয়। তারপর নিজের লাল রংয়ের পাজেরোতে উঠে সুন্দরগঞ্জে নিজ বাড়ির পথে রওনা হন তিনি।’

এর আগে হত্যাচেষ্টা ও ভাঙচুর-লুটপাটের দুই মামলায় রোববার সকালে এমপি লিটনের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন সুন্দরগঞ্জ আমলি আদালতের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মো. মইনুল হাসান।

লিটনের আইনজীবী সিরাজুল বলেন, ‘রোববার থেকে শুরু হওয়া সংসদ অধিবেশনে যাতে অংশ নিতে পারেন সেজন্যই আদালত তাকে জামিন দিয়েছে।’

জামিনের আদেশের কপি কারাগারে পৌঁছার পর কারা কর্তৃপক্ষ তাকে মুক্তি দেন বলে জানান তিনি।

গত ১৪ অক্টোবর রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে মঞ্জুরুল ইসলাম লিটনকে গ্রেফতার করে ডিবি। পরে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেওয়া হয়।

গত ২ অক্টোবর সকালে সুন্দরগঞ্জ-বামনডাঙ্গা সড়কের ব্র্যাক মোড় এলাকায় এমপি লিটনের গুলিতে আহত হয় শিশু শাহাদাত হোসেন সৌরভ। সে সময় লিটন মদ্যপ অবস্থায় ছিলেন।

এ ঘটনায় তার বাবা বাদী হয়ে ৩ অক্টোবর লিটনকে একমাত্র আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন।

এছাড়া বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগে ৬ অক্টোবর সুন্দরগঞ্জ থানায় আরো একটি মামলা করেন সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ গ্রামের হাফিজার রহমান।

এ ঘটনার পর এমপির ব্যবহার করা পিস্তলের লাইসেন্স বাতিল করা হয়। এছাড়া তাকে তিনটি কলেজের সভাপতির পদ থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে।

গত ১২ অক্টোবর শিশু সৌরভের দুই পায়ে গুলি করার মামলায় এমপি লিটন আগাম জামিনের আবেদন করেন। হাইকোর্ট তা খারিজ আগামী ১৮ অক্টোবরের মধ্যে গাইবান্ধার বিচারিক আদালতে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেয়।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

এরপর ১৩ অক্টোবর এ নির্দেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি করে ১৪ অক্টোবর এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের আত্মসমর্পণের নির্দেশ স্থগিত করে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আদেশ দেন। পরে রাতে তাকে গ্রেফতার করা হয়।

গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র সৌরভ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে চিকিৎসা নেওয়ার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *