ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে মাশরাফি-সাকিব
খেলা

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে মাশরাফি-সাকিব

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে মাশরাফি-সাকিবমাশরাফি বিন মুর্তজা আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বোলারদের মধ্যে নবম অবস্থানে উঠে এসেছেন। আর সাকিব আল হাসান দুই ধাপ পিছিয়ে অবস্থান করছেন ছয় নম্বরে। ২০০৯ সালের পর প্রথম শীর্ষ দশে এলেন মাশরাফি।

ক্যারিয়ারের শুরু থেকে নিত্যসঙ্গী হয়ে থাকা চোটের পরও এই ৩৩ বছর বয়সেও দলের মূল বোলার হিসেবেই অনেকটা নীরবে কাজ করে যাচ্ছেন।

২০১৪ সালের জুন থেকে এ পর্যন্ত ৩৩ ইনিংসের ৩১টিতে উইকেট পেয়েছেন মাশরাফি। মাত্র দু’বার উইকেট পাননি।

সবশেষ সিরিজে আদিল রশিদের সর্বাধিক ১০টি উইকেটের পর সবচেয়ে বেশি ৮টি উইকেট মাশরাফির । বাংলাদেশের বোলারদের মধ্যে তো বটেই, দুই দলের পেসার মিলিয়েই সর্বোচ্চ উইকেট নিয়েছেন এ সিরিজে।

এই ধারাবাহিক বোলিংয়েরই পুরস্কার হিসেবে ৬২৩ রেটিং পয়েন্ট নিয়ে নয়ে উঠে এলেন মাশরাফি। আটে থাকা কাগিসো রাবাদার সঙ্গে পার্থক্যও বেশি নয়। মাত্র ৫ রেটিং পয়েন্ট নিয়ে এগিয়ে আছেন তরুণ প্রোটিয়া পেসার। মাশরাফির ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট অবশ্য ৬৫৩। সেটি ২০০৯ সালের।

অপরদিকে ৭৩১ রেটিং পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট শীর্ষে। ছয়ে থাকা সাকিবের রেটিং পয়েন্ট এখন ৬৬০।

সাকিব দুই ধাপ নেমেছেন। তিনি আগে ছিলেন চারে। গত ম্যাচে সাকিবকে পেরিয়ে ওয়ানডেতে সবচেয়ে বেশি উইকেট নেয়া বাংলাদেশি বোলারও হয়ে গেছেন মাশরাফি। গত সিরিজের ৮ উইকেট ১৫ থেকে ৯ নম্বরে তুলে আনে টাইগারদের ওয়ানডে অধিনায়ক পেসার মাশরাফিকে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *