শেষ ম্যাচে প্রোটিয়াদের ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ২ উইকেটে হারিয়ে ওয়ানডে শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধার করল অসিরা।
খেলা

ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে অস্ট্রেলিয়া

শেষ ম্যাচে প্রোটিয়াদের ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ২ উইকেটে হারিয়ে ওয়ানডে শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধার করল অসিরা।সিরিজ জয় নিশ্চিত হয়েছে আগেই। সেই হিসেবে শেষ ওয়ানডে দু’দলের কাছে ছিল স্রেফ আনুষ্ঠানিকতা মাত্র। তবে অস্ট্রেলিয়ার কাছে এ ম্যাচের গুরুত্ব ছিল আবার একটু অন্যমাত্রার। শেষ ম্যাচে সিডনিতে দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারলেই ওয়ানডেতে পুনরায় শ্রেষ্ঠত্বের মুকুট পরার হাতছানি ছিল জর্জ বেইলি বাহিনীর। আর শেষ ম্যাচে প্রোটিয়াদের ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ২ উইকেটে হারিয়ে ওয়ানডে শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধার করল অসিরা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে  টসে জিতে অস্ট্রেলিয়াকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানায়। আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২৮০ রান করে দক্ষিণ আফ্রিকা। সর্বোচ্চ ১০৭ রান করেন ওপেনার কুইন্টন ডি কক। এ ছাড়া বিহারডেন ৬৩ ও রশো ৫১ রান করেছেন। ক্যামিন্স ৩টি এবং ফকনার, স্মিথ ও ম্যাক্সওয়েল ১টি করে উইকেট পেয়েছেন।

হালকা বৃষ্টির বাগড়ায় ৪৮ ওভারে ২৭৫ রানের নতুন  লক্ষ্য মাত্রা পায় অস্ট্রেলিয়া। জবাবে ৫ বল ও ২ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছায় অস্ট্রেলিয়া। দলের পক্ষে সর্বোচ্চ  ৪২ রান করেন  ওয়াটসন। অ্যারন ফিঞ্চ ৭৬ এরবং স্মিথ  ৬৭ রান করেন। রবিন পিটারসন ৪টি,মরকেল ২টি এবং অ্যবট ও পারনেল ১টি করে উইকেট পেয়েছেন।

ম্যাচ সেরা হয়েছেন শতক পাওয়া  ডি কক। সিরিজ সেরার পুরস্কার জিতেছেন স্মিথ।

প্রথম ওয়ানডেতে অসিরা জয় পেয়েছিল ৩২ রানে। দ্বিতীয়টিতে দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে জিতে ঘুরে দাঁড়িয়েছিল। পরের দুই ম্যাচে ৭৩ রান ও ৩ উইকেটে জিতেছিল স্বাগতিকরা।

গত সপ্তাহে শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশের মাধ্যমে দক্ষিণ আফ্রিকাকে টপকে ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে উঠেছিল ভারত।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *