দেশের চলমান রাজনৈতিক অস্থিরতা থেকে বেরিয়ে আসতে ২০ দলীয় ও ১৪ দলীয় জোটের বিরুদ্ধে শান্তির জন্য অনশনে বসেছেন চার তরুণ।
সারাদেশ

শান্তির জন্য অনশনে বসেছেন ৪ তরুণ

দেশের চলমান রাজনৈতিক অস্থিরতা থেকে বেরিয়ে আসতে ২০ দলীয় ও ১৪ দলীয় জোটের বিরুদ্ধে শান্তির জন্য অনশনে বসেছেন চার তরুণ।দেশের চলমান রাজনৈতিক অস্থিরতা থেকে বেরিয়ে আসতে ২০ দলীয় ও ১৪ দলীয় জোটের বিরুদ্ধে শান্তির জন্য অনশনে বসেছেন চার তরুণ। নিজেদের পাশাপাশি ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করেই বিশ্ববিদ্যালয়পড়ুয়া চার তরুণ ৩৬ ঘণ্টার অনশন শুরু করেছেন।

সিলেট নগরীর চৌহাট্টার আলিয়া মাদ্রাসার সীমানা প্রাচীর সংলগ্ন ফুটপাতে বসে সোমবার সকাল ৯টা থেকে অনশন শুরু করেন তারা। একইসঙ্গে দুই দফা বাস্তবায়নেরও দাবি জানিয়েছেন তারা।

‘মানুষ ও মাতৃভূমির ডাকে সাড়া দিন’ এই প্রতিপাদ্য নিয়ে ‘আমরা কয়েকজন সাধারণ বাংলাদেশী’র ব্যানারে টানা ৩৬ ঘণ্টার অনশন কর্মসূচি শুরু করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এ চার শিক্ষার্থী।

তারা হলেন—মেহেদী হাসান ফরহাদ, মোজাম্মেল হাসান জিন্নাত, মো. আবদুল্লাহ রাসেল ও মো. রেজাউল হক মুরাদ। মঙ্গলবার রাত সাড়ে ৯টায় তাদের এই ব্যতিক্রমী অনশন কর্মসূচি শেষ হবে।

একই দাবি নিয়ে বৃহস্পতিবার বিকেল ৪টায় একই স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলে জানান মেহেদী হাসান।

তিনি জানান, রাজনৈতিক সহিংসতার মাধ্যমে নির্বিচারে মানুষ হত্যা ও জনজীবন বিপর্যস্ত করার প্রতিবাদে ও দুই দফা দাবি আদায়ে তারা এ কর্মসূচি পালন করছেন।

তাদের দুই দফা দাবি হচ্ছে—অবিলম্বে সাধারণ জনগণের ওপর চলমান অত্যাচার বন্ধে কার্যকর ব্যবস্থা নেওয়া; বিগত বছর ও চলতি বছর মিলিয়ে রাজনৈতিক সহিসংতায় দুইশরও বেশী সাধারণ মানুষ হত্যার জন্য ২০ দলীয় এবং ১৪ দলীয় জোটের অন্তর্ভুক্ত সব রাজনৈতিক দলের দলীয় প্রধানকে জাতির কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওয়া ও ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না এই মর্মে অঙ্গীকার করা।
শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *