জামিনে মুক্তি পেয়েছেন শমসের মবিন চৌধুরী

বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন। বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর খান বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার দুপুর ১টা ২৫ মিনিটে তিনি গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার (পার্ট ২) থেকে মুক্তি পান। গত ৮ জানুয়ারি রাতে গুলশানের কার্যালয়ের সামনে থেকে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ।

কাশিমপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগার পার্ট-২ এর জেলার মোঃ নাসির উদ্দিন জানান, শমসের মবিনের জামিনে মুক্তিনামার কাগজপত্র গতকাল বৃহস্পতিবার কারাগারে পৌছে। মুক্তিনামা পরীক্ষা করে নিশ্চিত হয়ে আজ তাকে মুক্তি দেয়া হয়েছে।

এ সময় কারাফটকে তার স্ত্রী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও কালিয়াকৈর পৌর মেয়র মজিবুর রহমান, জাসাস কেন্দ্রীয় কমিটর যুগ্ম-সম্পাদক নাহীন আহমেদ মমতাজী এবং জাসাস নেতা আব্দুল আলীমসহ তার কয়েকজন আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন।

বকশিবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে গত বছরের ২৪ ডিসেম্বর বিএনপি ও ছাত্রলীগ কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এর মধ্যেই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে আওয়ামী লীগের সংসদ সদস্য ছবি বিশ্বাসের ওপর হামলা চালিয়ে তার গাড়ি পুড়িয়ে দেয়ার ঘটনা ঘটে। এ ঘটনার পর রাতে পুলিশের পক্ষ থেকে শাহবাগ থানায় এমপিকে হত্যা চেষ্টা ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে দুটি মামলা করা হয়। যাতে ২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরো ৫০/৬০ জনকে আসামি করা হয়।

গত ৮ জানুয়ারি রাতে গুলশানের কার্যালয়ে অবরুদ্ধ থাকার সময় খালেদা জিয়ার সাথে ব্রিটিশ হাই কমিশনার রবার্ট গিবসন দেখা করে বের হলে শমসের মবিনকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে তাকে পুলিশের ওই মামলায় গ্রেফতার দেখানো হয়। পুলিশের দুই মামলায় শমসের মবিন চৌধুরীকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে সরকার পক্ষ আপিল করলেও তা বহাল রাখে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *