সাংবাদিক শফিক রেহমান জামিনে মুক্ত
জাতীয়

সাংবাদিক শফিক রেহমান জামিনে মুক্ত

সাংবাদিক শফিক রেহমান জামিনে মুক্ত১৪২ দিন কারাভোগের পর সাংবাদিক শফিক রেহমান জামিনে মুক্ত হয়েছেন। আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।

এ সময় তার স্ত্রী তালেয়া রেহমানসহ পরিবারের লোকজন কারাফটকে তাকে গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

গত ৩১ আগস্ট শফিক রেহমান উচ্চ আদালত থেকে জামিন পান। পাসপোর্ট জমা দেওয়ার শর্তে তিন মাসের জন্য অথবা ওই মামলায় পুলিশ প্রতিবেদন হওয়া পর্যন্ত তিনি জামিনে থাকতে পারবেন।

গতকাল সোমবার রাতে তার জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছায়। পরে তা যাচাই-বাছাই শেষে আজ দুপুরে তাকে মুক্তি দেওয়া হয়।

চিকিৎসার জন্য বারডেম হাসপাতালে নেয়া হচ্ছে বলে শফিক রেহমানের পরিবার ও বিএনপি থেকে জানানো হয়েছে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান শফিক রেহমানের জামিনের বিষয়টি নিশ্চিত করে জানান, কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেয়েছেন শফিক রেহমান। তিনি অসুস্থ। চিকিৎসার জন্য তাকে কাশিমপুর থেকে সরাসরি রাজধানীর বারডেম হাসপাতালে নেওয়া হচ্ছে। সঙ্গে রয়েছেন শফিক রেহমানের স্ত্রী তালেয়া রেহমান ও ধানের শীষ সম্পাদক ডা. শাখাওয়াত হোসেন সায়ান্থ ।

গ্রেফতারের পর দুই দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় বিএনপিপন্থী এই সাংবাদিককে। ওই বাসায় তল্লাশি চালিয়ে জয় সংক্রান্ত কিছু তথ্য ও গোপনীয় নথিপত্র পাওয়া গেছে বলে গোয়েন্দা পুলিশের দাবি।

এ মামলায় নিম্ন আদালতে জামিন না মঞ্জুর হলে শফিক রেহমান হাই কোর্টে আবেদন করেন,যার ওপর শুনানি শেষে ৭ জুন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাই কোর্টের বেঞ্চ তার খারিজ করে দেয়।

ওই আদেশের বিরুদ্ধে ১৭ জুলাই আপিলের অনুমতি পান তিনি।

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা পরিকল্পনার অভিযোগে গ্রেফতার হন সাংবাদিক শফিক রেহমান।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *