শফিক রেহমান আরও ৫ দিনের রিমান্ডে
জাতীয়

শফিক রেহমান আরও ৫ দিনের রিমান্ডে

শফিক রেহমান আরও ৫ দিনের রিমান্ডেপ্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ ও হত্যা পরিকল্পনার অভিযোগে গ্রেফতার সাংবাদিক শফিক রেহমানকে দ্বিতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার ৭ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে ফের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান।

গত ১৬ এপ্রিল মঞ্জুর হওয়া ৫ দিনের রিমান্ড শেষে তাকে আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করে নতুন করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন ডিবির সহকারী পুলিশ সুপার হাসান আরাফাত।

বেলা ৩টার দিকে ওই রিমান্ড আবেদনের শুনানি শুরু হয়। তার রিমান্ড আবেদন নাকচ করে তার সুষ্ঠু চিকিৎসার ব্যবস্থা করার জন্য শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদারসহ বিএনপি দলীয় আইনজীবীরা।

রিমান্ডে থাকা অবস্থায় গত ১৯ এপ্রিল শফিক রেহমানকে সঙ্গে নিয়েই তার বাসায় অভিযান চালায় ডিবি। সেখান থেকে জয় সম্পর্কে অর্থের বিনিময়ে এফবিআইয়ের এজেন্টের দেয়া নথিপত্র পেয়েছেন বলে দাবী করেন গোয়েন্দারা। সেগুলো জব্দ করা হয়।

এছাড়া রিমান্ডে জয়কে অপহরণ ও হত্যার চক্রান্তে যুক্তরাষ্ট্রে দণ্ডিতদের সঙ্গে একাধিক বৈঠকের কথা স্বীকার করেছেন শফিক রেহমান এমন দাবি করেন ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র মনিরুল ইসলামের।

গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনে সাংবাদিক পরিচয়ে বাসায় ঢুকে শফিক রেহমানকে গ্রেফতার করে ডিবি পুলিশ। একই দিন ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালত শফিক রেহমানকে পাঁচদিনের রিমান্ডে পাঠান। সেদিনও সাতদিনের রিমান্ড আবেদন করেছিলেন ডিবি কর্মকর্তা হাসান আরাফাত।

সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণচেষ্টার অভিযোগে ২০১৫ সালে পল্টন থানায় করা একটি মামলায় শফিক রেহমানকে গ্রেফতার দেখানো হয়েছে।

উল্লেখ্য, সাময়িকী ‘মৌচাকে ঢিল’-এর সম্পাদক ও ‘দৈনিক যায়যায়দিন’-এর সাবেক সম্পাদক শফিক রেহমানের বয়স ৮১ বছর।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *