শপথ নিলেন নতুন মেয়র-কাউন্সিলররা

শপথ নিয়েছেন ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রামের মেয়র ও কাউন্সিলররা।

শপথ নিয়েছেন ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রামের মেয়র ও কাউন্সিলররা।শপথ নিয়েছেন ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রামের মেয়র ও কাউন্সিলররা।

প্রথমে সকাল ১০টা ২৮ মিনিটে ঢাকার দুই ও চট্টগ্রামের কাউন্সিলরদের শপথ পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

এরপর ১০টা ৩১ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক, ঢাকা দক্ষিণের সাঈদ খোকন ও চট্টগ্রামের আ জ ম নাছির উদ্দিনকে শপথ বাক্য পাঠ করান।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আয়োজনে এ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক।

২৫ মিনিটের সংক্ষিপ্ত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী; বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ; শিল্পমন্ত্রী আমির হোসন আমু; বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ; কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী; বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন; প্রধানমন্ত্রীর উপদেষ্টা মশিউর রহমান, তৌফিক-ই-ইলাহী চৌধুরী, এইচ টি ইমাম, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাসহ মন্ত্রিপরিষদের সদস্য। আরো উপস্থিত ছিলেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকসহ সহস্র নাগরিক কমিটির নেতারা, সাঈদ খোকনের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, আনিসুল হকের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান প্রমুখ। এছাড়াও সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গত ২৮ এপ্রিল ঢাকা উত্তরে আনিসুল হক, দক্ষিণে সাঈদ খোকন ও চট্টগ্রাম সিটি করপোরেশনে আ জ ম নাছির উদ্দীন মেয়র হিসেবে নির্বাচিত হন। এরা সবাই আওয়ামী লীগ সমর্থিত। তিন মেয়রের পাশাপাশি ঢাকা দক্ষিণে ৫৭ জন সাধারণ ওয়ার্ডে ও ১৯ জন সংরক্ষিত কাউন্সিলর, ঢাকা উত্তরে সাধারণ ওয়ার্ডে ৩৬ জন, নারীদের জন্য সংরক্ষিত ওয়ার্ডে ১২ জন এবং চট্টগ্রামে ৪১ জন কাউন্সিলর ও ১৪ জন সংরক্ষিত কাউন্সিলর নির্বাচিত হন।

অন্যদিকে ভোটগ্রহণের দিনই ব্যাপক অনিয়ম, কারচুপি, কেন্দ্র দখল ও জালভোট বাক্সে ভরার অভিযোগ এনে নির্বাচন বর্জন করেন বিএনপি সমর্থিত প্রার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *