Ekaterina-Lisina-have-the-world’s-longest-legs

বিশ্বের সবচেয়ে লম্বা পায়ের নারী

বিশ্বের সবচেয়ে লম্বা পায়ের নারী তিনি। যদিও বয়স এখনও ৩০ বছর হয়নি। কিন্তু এখনও যেন দৈর্ঘ্যে বেড়েই চলেছেন ইয়াকাতেরিনা লিসিনা (Ekaterina Lisina)!

ইয়াকাতেরিনা লিসিনা— ২০০৮ সালের বেজিং অলিম্পিক্সে, এই রুশ সুন্দরী সে দেশের মহিলা বাস্কেটবল টিমের হয়ে খেলে ব্রোঞ্জ জেতেন। ২০১৪ সালে খেলাধুলোর দুনিয়া থেকে সরে আসেন লিসিনা। বর্তমানে তিনি মডেলিং দুনিয়ায় বেশ পরিচিত নাম।

লিসিনার বৈশিষ্ট্য তার উচ্চতায়। লম্বায় তিনি ৬ ফুট ৯ ইঞ্চি। এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, বর্তমানে ইয়াকাতেরিনা লিসিনাই সম্ভবত বিশ্বের সব থেকে লম্বা মহিলা। যদিও এখনও তা নিশ্চিত করা হয়নি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের তরফ থেকে।

তবে, লিসিনার আশা, তার নাম রেকর্ড হোক লম্বা পায়ের জন্য। বর্তমানে সেই রেকর্ড রয়েছে অ্যামাজন ইভ-এর নামে। লম্বায় তিনি ৬ ফুট ৮ ইঞ্চি, এবং তাঁর পায়ের দৈর্ঘ্য ৫২ ইঞ্চি। অন্যদিকে, মডেল লিসিনার পায়ের দৈর্ঘ্য ৫২.৪ ইঞ্চি।

মহিলা হিসেবে, রাশিয়ার সব থেকে বড় মাপের পা হল ইয়াকাতেরিনা লিসিনার। তিনি ১৩ নম্বর জুতো ব্যবহার করেন।

প্রসঙ্গত, ইয়াকাতেরিনা লিসিনার মা-বাবা ও ভাই, তিন জনেরেই উচ্চতা প্রায় সাড়ে ছ’ফুট। সংবাদ মাধ্যমকে তার বাবা জানান, জন্মের পরে ছোট্ট লিসিনাকে প্রথমবার দেখার সময়ই তার মনে হয়েছিল যে মেয়ের পা দু’টি খুবই লম্বা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *