সভাপতিমণ্ডলীর সদস্য এমনকি প্রাথমিক সদস্য পদ থেকেও আবদুল লতিফ সিদ্দিকীকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ।
জাতীয়

লতিফকে আওয়ামী লীগ থেকেও বহিষ্কার

সভাপতিমণ্ডলীর সদস্য এমনকি প্রাথমিক সদস্য পদ থেকেও আবদুল লতিফ সিদ্দিকীকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ।মহানবী হযরত মুহাম্মদ (সা.), ইসলামের অন্যতম মূল স্তম্ব হজ নিয়ে দৃষ্টতাপূর্ণ বক্তব্য এবং তাবলিগ জামাত নিয়ে বিরূপ মন্তব্য করে দলের সভাপতিমণ্ডলীর সদস্য এমনকি প্রাথমিক সদস্য পদ থেকেও আবদুল লতিফ সিদ্দিকীকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ।

রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠক সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

বৈঠক সূত্র জানায়, বৈঠকে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম আবদুল লতিফ সিদ্দিকীকে বহিষ্কারের প্রস্তাব করেন। এসময় বৈঠকে উপস্থিত সকলেই তার প্রস্তাব সমর্থন করেন।

এর আগে শেখ হাসিনার সূচনা বক্তব্যের পরে বৈঠক শুরু হয়ে। শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যরা উপস্থিত ছিলেন।

আগামী ৭ দিনের মধ্যে আবদুল লতিফ সিদ্দিকীকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে বলেও জানান সৈয়দ আশরাফ।
উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কে এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী হজ, নবী মুহাম্মদ (স.), তাবলীগ  নিয়ে বিরূপ মন্তব্য করেন। এরপরই তার এ বক্তব্য নিয়ে সারা দেশে সমালোচনার ঝড় উঠে।

তার ওই বক্তব্যের ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়লে কয়েকটি ইসলামী দল দেশব্যাপি কঠোর আন্দোলনের হুমকি দেয়। আর তাকে মন্ত্রিসভা থেকে বাদ দেওয়ার পাশাপাশি গ্রেফতারের দাবি তোলে বিএনপি।

এদিকে এরই মধ্যে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ দেওয়ার অভিযোগে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে বিভিন্ন জেলায় কমপক্ষে দুই ডজন মামলা হয়েছে। আর ওইসব মামলার বেশ কয়েকটিতে তার বিরুদ্ধে সমনও জারি করেছেন আদালত।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *