রোববারের জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত

রোববারের জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত

রোববারের জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিতদুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বরিশাল, চট্টগ্রাম ও কুমিল্লা বোর্ডের জেএসসি ও সারাদেশের জেডিসি পরীক্ষা পেছানো হয়েছে।

রোববার সকাল ১০টা থেকে জেএসসিতে ইংরেজি দ্বিতীয়পত্র ও জেডিসিতে ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল।

শনিবার রাতে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান মাহবুবুর রহমান পরীক্ষা পেছানোর কথা জানান।

মাহবুবুর রহমান বলেন, ‘দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বরিশাল, চট্টগ্রাম ও কুমিল্লা বোর্ডের রোববার জেএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। ওই বোর্ডগুলোতে এ পরীক্ষাটি ১২ নভেম্বর একই সময়ে নেওয়া হবে। জেডিসি পরীক্ষা নেওয়া হবে ১৯ নভেম্বর।’

শনিবার আবহাওয়া অধিদফতরের সর্বশেষ বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সাগর ও সংলগ্ন উপকূলীয় এলাকায় ৪ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

গভীর নিম্নচাপটি রোববার সকালে উপকূল অতিক্রম করতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এর প্রভাবে চট্টগ্রাম থেকে সাতক্ষীরা পর্যন্ত উপকূলীয় জেলাগুলোতে ভারি বর্ষণ ও দমকা হাওয়া বয়ে যাওয়ার আভাস রয়েছে।

উল্লেখ্য, ১ নভেম্বর সারাদেশে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও মাদ্রাসা বোর্ডের অধীনে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হয়েছে। এবার মোট পরীক্ষার্থী ২৪ লাখ ১২ হাজার ৭৭৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *