মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’। তার আগে এল ক্লাসিকো উত্তাপের মধ্যেই আজ মাঠে নামছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা
খেলা

রিয়াল-বার্সা ম্যাচ আজ

মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’। তার আগে এল ক্লাসিকো উত্তাপের মধ্যেই আজ মাঠে নামছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাএক সপ্তাহ পরেই এই মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’। তার আগে এল ক্লাসিকো উত্তাপের মধ্যেই আজ মাঠে নামছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। বার্সেলোনায় এক দশক পূর্তি উপলক্ষ্যে ভক্তদের লিওনেল মেসি বলেছেন, ‘সব সময় চেষ্টা করি নিজের খেলায় আরও উন্নতি করার আর ক্লাবের জন্য আরও ট্রফি জেতার।’

একই দিনে ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ নামছে লেভান্তের বিরুদ্ধে। যেখানে সব টুর্নামেন্ট মিলিয়ে টানা ছ’ম্যাচ জেতার দৌড় বজায় রাখতে রিয়াল আবার তাকিয়ে ‘সিআর সেভেন’র দিকেই।

এ দিনই আবার সামাজির মাধ্যমে ফের সেই পুরনো বিতর্ক উস্কে উঠেছে। কে সেরা? মেসি না রোনালদো। যার প্রেক্ষাপট একটি পরিসংখ্যান। যেখানে দেখা যাচ্ছে ইউরোপের সেরা পাঁচ টুর্নামেন্টে পারফরম্যান্সের বিচারে দুই মহাতারকার গোল করা আর গোলের পাস বাড়ানো একেবারে সমান। ৩৪৯।

সিআর সেভেন ৩৩১ ম্যাচে ২৭০ গোল আর ৭৯টি গোলের পাস বাড়িয়েছেন, মেসির ক্ষেত্রে সংখ্যাটা ২৪৯ ও ১০০। তবে মেসি রোনাল্ডোর তুলনায় ম্যাচ খেলেছেন কম। ২৮৪। তার জন্য মেসির চোট-প্রবণতা না রোনাল্ডোর দুরন্ত ফিটনেস কোনটা দায়ী সে নিয়েও তুমুল তর্কযুদ্ধ চলছে দুই মহাতারকার ভক্তদের।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *