রাবি অধ্যাপককে গলা কেটে হত্যা
শিক্ষাঙ্গন

রাবি অধ্যাপককে গলা কেটে হত্যা

রাবি অধ্যাপককে গলা কেটে হত্যারাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে (৫৮) কুপিয়ে ও জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শনিবার সকাল সাড়ে ৭টার দিকে নগরীর শালবাগান এলাকায় পেছন থেকে কুপিয়ে তাঁকে হত্যা করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন জানান, খবর পেয়ে তারা গিয়ে লাশ উদ্ধার করেছেন। ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে নেয়ার প্রস্তুতি চলছে।

ওসি আরো বলেন, নিহতের ঘাড়ে ও মাথায় ধারালো অস্ত্রের গুরুতর আঘাত রয়েছে। পেছন থেকে তার উপর অতর্কিত হামলা চালায় দুর্বৃত্তরা। হত্যাকাণ্ডের আলামত দেখে ধরে নেয়া হচ্ছে এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। তবে হত্যাকাণ্ডের কারণ ও এর সঙ্গে কারা জড়িত তা খতিয়ে দেখছে পুলিশ। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। এটি কোনো জঙ্গি সংগঠনের দ্বারা ঘটেছে কিনা সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

হত্যার প্রতিবাদে রাজশাহী-ঢাকা মহাসড়ক আধা ঘণ্টা অবরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নিহত শিক্ষক রেজাউল করিম বাড়ি থেকে নাস্তা করে বের হয়ে হেঁটে বিশ্ববিদালয়ের উদ্দেশ্যে বের হন। তিনি বাসা থেকে বের হয়ে শালবাগান মোড়ে এসে গাড়ীতে উঠতেন।

কিন্তু বাসা থেকে মাত্র ১০০ দূরে শালবাগান বাজারের পশ্চিম পাশে গলির মধ্যে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করে মৃত্য নিশ্চিত করে চলে যায়। পেছন থেকে তাকে কুপিয়ে হত্যা করা হয়। তার ঘাড়ের বাম পাশে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা নিশ্চিত করেছে।

নিহত অধ্যাপক রেজাউল করিমের দুই সন্তান। ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শেষ বর্ষের ছাত্র। মেয়ে রেজোয়ানা হাসিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী।

পরিবারের ভাষ্য, অধ্যাপক রেজাউল করিম কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত ছিলেন না। কারো সাথে তাঁর ব্যক্তিগত শত্রুতাও ছিল না।

‘ব্লগার হত্যাকাণ্ডের সাথে মিল’

সারাদেশে ব্লগার হত্যাকাণ্ডের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীর (৫৮) হত্যার মিল রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের ধারণা, ইসলামি চরমপন্থীদের হাতেই তিনি খুন হয়েছেন। হত্যাকাণ্ড সম্পর্কে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন একথা বলেন।

শনিবার সকাল সাড়ে ৭টার দিকে মহানগরের শালবাগান এলাকায় নিজের বাসার কাছে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে হত্যা করা হয়।

তার লাশটি উপুড় হয়ে পড়েছিল। গলার পেছন দিকে কুপিয়ে আঘাতের চিহ্ন রয়েছে। এতে তার গলার অনেকটাই কেটে যায়।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *