মহান মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী রাজাকার ও আল-বদরদের তালিকা করবে সরকার। মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি জাতীয় সংসদে এ তথ্য জানান।
জাতীয়

রাজাকার আল-বদরের তালিকা করবে সরকার

মহান মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী রাজাকার ও আল-বদরদের তালিকা করবে সরকার। মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি জাতীয় সংসদে এ তথ্য জানান।মহান মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী রাজাকার ও আল-বদরদের তালিকা করবে সরকার। মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি জাতীয় সংসদে এ তথ্য জানান।

তিনি বলেন, আমাদের দায়িত্ব রাজাকার ও আল-বদরদের তালিকা করে জাতির সামনে উপস্থাপন করা। তাই রাজাকার ও আল-বদরদের তালিকা কীভাবে প্রকাশ করা যায় সেই চেষ্টা করছি আমরা। যাতে ভবিষ্যৎ প্রজন্মের প্রতিনিধিরা জাতির সেই কুলাঙ্গার সন্তানদের চিনতে পারে।

দশম সংসদের পঞ্চম অধিবেশনের ষষ্ঠ দিন (সোমবার) বিকেল পৌনে ৫টায় এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ সব কথা বলেন।

মোজাম্মেল হক সংসদকে জানান, রাজাকার ও আল-বদররা মহান মুক্তিযুদ্ধের বিরোধিতা করে মানবতাবিরোধী অপরাধ করেছে। তাদের তালিকা প্রণয়ন সরকারের দায়িত্ব। তাদের তালিকা প্রকাশ করা হবে।

বিগত সরকারের সময় রাজাকারদের তথ্য সরিয়ে ফেলা হয়েছে অভিযোগ করে মন্ত্রী বলেন, অনেক থানাতেই রাজাকারের তালিকা ছিল। বিগত সরকারের সময় যারা দায়িত্বে ছিল তারা অনেক তথ্য সরিয়ে ফেলেছে। ফলে তালিকা প্রণয়নে সমস্যা হচ্ছে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *