রাজশাহীতে মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ১
সারাদেশ

রাজশাহীতে মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ১

রাজশাহীতে মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ১রাজশাহীর বাগমারার একটি কাদিয়ানি মসজিদে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। হামলাকারী ঘটনাস্থলে নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন ৩ মুসল্লি।

শুক্রবার দুপুরে জুমার নামাজের সময় বাগমারা উপজেলার সৈয়দপুর মচমৈল চকপাড়া কাদিয়ানি জামে মসজিদে আত্মঘাতী বোমা হামলার এ ঘটনা ঘটে।

আহতরা হলেন ময়েজ তালুকদার (৪০), আব্দুল আজিজ (৩৫), পঞ্চম শ্রেণির ছাত্র নয়ন (১২)। আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাগমারা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মতিয়ার রহমান বলেন, ‘নামাজ পড়ার সময় এক ব্যক্তি আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটায়। এতে আত্মঘাতী হামলাকারী ঘটনাস্থলেই মারা যান। এ সময় তার পাশে থাকা তিন মুসল্লি গুরুতর আহত হন।’

খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায়। এরপর তারা মসজিদ এলাকা ঘিরে ফেলে। বর্তমানে মসজিদটি ও এর আশপাশের এলাকা ঘিরে রাখা হয়েছে।

আহমদিয়া মুসলিম জামাতের একজন নেতা আহমদ তাফসির চৌধুরী বিবিসি বাংলা-কে বলেন, ‘বাগমারার মসজিদটি তাদের সদস্যরাই ব্যবহার করেন।’

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সারাদেশে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মধ্যেই এই হামলার ঘটনা ঘটল।

কারা এ হামলা চালিয়েছে তা এখনো স্পষ্ট নয়। তবে ২০০৩-০৪ সালে এই বাগমারা এলাকাতেই জেএমবির শুরা কমিটির প্রধান সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের নেতৃত্বে জাগ্রত মুসলিম জনতা বাংলাদেশ বা জেএমজেবি নামে একটি সংগঠন গড়ে তোলা হয়।

সম্প্রতি রংপুরে জাপানের নাগরিক কুনিও হোশি হত্যা এবং দিনাজপুরে মন্দিরে হামলা ও ইতালীয় পাদ্রী হত্যাচেষ্টাসহ বিভিন্ন ঘটনায় জেএমবির জঙ্গিরা জড়িত ছিল বলে পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে।

এর আগে গত ২৬ নভেম্বর সন্ধ্যায় বগুড়ার শিবগঞ্জে শিয়া মুসলমানদের একটি মসজিদে ঢুকে নামাজরতদের ওপর গুলি চালানো হলে মুয়াজ্জিন নিহত এবং তিনজন আহত হন।

তার একমাস আগে গত ২৩ অক্টোবর পুরান ঢাকার হোসেনী দালানে আশুরার তাজিয়া মিছিলের প্রস্তুতির মধ্যে মধ্যরাতে বোমা হামলায় দুজন নিহত ও শতাধিক মানুষ আহত হয়।

এরপর ১০ ডিসেম্বর রাতে ঢাকার দারুস সালামে কথিত বন্দুকযুদ্ধে বাণী ওরফে মাহফুজ ওরফে হোজ্জা ভাই নামে একজন নিহত হলে পুলিশের পক্ষ থেকে বলা হয়, নিহত ওই যুবক ছিলেন জেএমবির সামরিক শাখার প্রধান।

এর আগে গত শুক্রবার চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানার নৌ-বাহিনীর সংরক্ষিত এলাকা বিএনএস ঈশা খাঁ ঘাঁটি ও নৌ-বাহিনীর হাসপাতাল এলাকার দুটি মসজিদের সামনে বোমা হামলা চালানো হয়।

এতে পুলিশসহ অন্তত ছয়জন আহত হয় এবং ঘটনাস্থল থেকে মুসল্লিরা নৌ-বাহিনীর দুই সদস্য ব্যাটম্যান রমজান ও বলপিকার মান্নানকে আটক করে পুলিশে সোপর্দ করে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *