বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধের দ্বাদশ দিনে রাজধানীতে সাতটি গাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
জাতীয়

রাজধানীতে ৭ গাড়িতে আগুন

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধের দ্বাদশ দিনে রাজধানীতে সাতটি গাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধের দ্বাদশ দিনে রাজধানীতে সাতটি গাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় আহত হয়েছে কমপক্ষে পাঁচজন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

শনিবার ভোর ৬ টা থেকে রাত ৮ টা পর্যন্ত এসব বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। দমকল বাহিনীর প্রধান নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল থেকে রাজধানীতে পাঁচটি গাড়ীতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

সকাল সাড়ে ৮টার দিকে যাত্রাবাড়ী থানাধীন রায়েরবাগ পুনম সিনেমা হলের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রী সুলতানা ইসলাম (২৪) দগ্ধ হয়েছেন।  তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরো চারজন।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শঙ্কর তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পুনম সিনেমা হলের সামনে ঢাকা-কুমিল্লা রুটের একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে সুলতানা ইসলাম (২৪) নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী আহত হয়েছেন। তাকে সদরঘাট ন্যাশনাল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। একই ঘটনায় আরো চারজন আহত হয়েছে।

এরআগে রাজধানীর কাফরুল থানাধীন মিরপুর ১৩ নম্বর এলাকায় একটি দাড়িয়ে থাকা বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। শনিবার সকাল সাড়ে ৭ টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে আগুন ছড়িয়ে পড়ার আগেই বাস শ্রমিকরা আগুন নিয়ন্ত্রণে আনে। দমকল বাহিনীর প্রধান নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা শাহজাদী সুলতানা শনিবার সকালে এ তথ্যটি নিশ্চিত করেছেন।

এদিকে, নগরীর দারুসসালাম থানাধীন টেকনিক্যাল মোড়ে পৃথক ঘটনায় দুইটি যাত্রীবাহী বাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এরমধ্যে একটিতে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। শনিবার বিকেল ৫টা এবং সন্ধ্যা ৬ টা ৭ মিনিটের দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এরমধ্যে কাওসার এন্টারপ্রাইজ নামে একটি বাস রয়েছে। তবে দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম পেট্রোল বোমার কথা অস্বীকার করেছেন।

তিনি বলেন, ‘সামান্য অগ্নিকান্ডের ঘটনা ঘটেছিল। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।’

এরপর সন্ধ্যা সোয়া ৭ টার দিকে রাজধানীর সাইন্সল্যাবে সিটি কলেজের সামনে বিকল্প পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে দমকল বাহিনীর দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধাঘন্টা চেষ্টা চালিয়ে রাত ৭ টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় তাৎক্ষণিক কোন ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

অপরদিকে, রাজধানীর পলাশীর মোড়ে ৭ টা ১৯ মিনিটের দিকে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়া দুর্বৃত্তরা। খবর পেয়ে দমকল বাহিনীর একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *