যে দুআ পড়লে জান্নাতের ৮টি দরজা খুলে যায়

যে দুআ পড়লে জান্নাতের ৮টি দরজা খুলে যায়

890
0
SHARE

যে দুআ পড়লে জান্নাতের ৮টি দরজা খুলে যায়অজু মুমিন ব্যক্তির নিত্যপ্রয়োজনীয় আমল। নামাজ ও কুরআন তেলাওয়াতের জন্য অজু অপহার্য। তবে অজুর শেষে একটি আমলের কথা মুসলিম শরিফে বর্ণিত হয়েছে। এ আমলটির ফযিলত ও মর্যাদাও অনেক। হযরত উকবা ইবনে আমের (রা.) বলেন, রাসুল সা. বলেছেন, ‘তোমাদের কেউ যখন অজু করে, আর সে পূর্ণরূপে সুন্দর করে অজু করে, তারপর সে নিম্নের দুআটি পড়ে, তাহলে তার জন্য জান্নাতের আটটি দরজা খুলে দেওয়া হয়। যে দরজা দিয়ে ইচ্ছা, সে প্রবেশ করতে পারে।’ (মুসলিম শরিফ, হাদিস-৩৪৫)

দুআ: أَشْهَدُ أَنْ لَا إِلَهَ إِلَّا اللَّهُ وَأَنَّ مُحَمَّدًا عَبْدُ اللَّهِ وَرَسُولُهُ

উচ্চারণ : আশহাদু আল-লা ইলাহা ইল্লাল্লাহু ওয়া আন্না মুহাম্মাদান আবদুল্লাহি ওয়া রাসূলুহু।

অন্য একটি হাদিসে বর্ণিত আছে এ দোয়াটি পড়লেও জান্নাতের আটটি দরজা খুলে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। হযরত ওমর রা. বলেন, রাসুলুল্লাহ সা. বলেছেন, যে ব্যক্তি ভালভাবে অজু করে নিচের দোয়াটি পড়বে, তার জন্য জান্নাতের আটটি দরজা খুলে দেয়া হয়। সে যেকোন দরজা দিয়ে ইচ্ছা, প্রবেশ করতে পারে।’ (তিরমিযি শরিফ, হাদিস-৫০)

দুআ :أَشْهَدُ أَنْ لَا إِلَهَ إِلَّا اللَّهُ وَحْدَهُ لَا شَرِيكَ لَهُ وَأَشْهَدُ أَنَّ مُحَمَّدًا عَبْدُهُ وَرَسُولُهُ اللَّهُمَّ اجْعَلْنِي مِنْ التَّوَّابِينَ وَاجْعَلْنِي مِنْ الْمُتَطَهِّرِينَ

উচ্চারণ: আশহাদু আল-লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা-শারীকা লাহু, ওয়া আশহাদু আন্না মুহাম্মাদান আবদুহু ওয়া রাসূলুহু, আল্লাহুম্মাজ-আলনী মিনাত-তাওয়া-বীনা, ওয়াজ-আলনী মিনাল-মুতা-তহহিরীন।

Comments

comments