যুগ্ম সচিব এ কে এম জাহাঙ্গীরকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়েছে। এ বিষয়ে বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
জাতীয়

যুগ্ম সচিব জাহাঙ্গীরকে বাধ্যতামূলক অবসর

যুগ্ম সচিব এ কে এম জাহাঙ্গীরকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়েছে। এ বিষয়ে বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।যুগ্ম সচিব এ কে এম জাহাঙ্গীরকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়েছে। এ বিষয়ে বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) মহিবুল হক স্বাক্ষরিত আদেশে বলা হয়, যুগ্ম সচিব এ কে এম জাহাঙ্গীরের চাকরির ২৫ বছর পূর্ণ হয়েছে। সরকার জনস্বার্থে তাকে চাকরি থেকে অবসর  দেয়া প্রয়োজন বলে বিবেচনা করছে। সেহেতু সরকারি কর্মচারী আইন, ১৯৭৪ এর ৯(২) ধারায় সরকার তাকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে।

সম্প্রতি গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে সরকারি কর্মকর্তাদের কথিত বৈঠকে এ কে এম জাহাঙ্গীর উপস্থিত ছিলেন বলে গণমাধ্যমে খবর ছিল।

গত ৪ ডিসেম্বর রাতে গুলশানে একজন যুগ্ম সচিবের নেতৃত্বে ২০-৩০ জন সরকারি কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এমন খবর সংবাদ মাধ্যমে এসেছে। তবে দলের ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর ওই রাতেই সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এবং পরে সংবাদ সম্মেলন করে এ ধরনের বৈঠকের কথা অস্বীকার করেন।

কিন্তু সরকার বৈঠকের খবরটি হালকাভাবে নেবে না জানিয়ে তদন্ত করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।

এরপর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানা যায়, তিনটি গোয়েন্দা সংস্থার মাধ্যমে বৈঠকে অংশ নেয়া কর্মকর্তা-কর্মচারীদের তালিকা সংগ্রহ করা হয়। ওই তালিকায় যাদের নাম এসেছে মন্ত্রণালয় তা যাচাই-বাছাই করে। শনাক্ত করার বিষয়টি চূড়ান্ত করা হলেই বৈঠকে অংশ নেয়া সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে বলে তখন জানা যায়।

এদিকে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক জানান, বৈঠকে অংশ নেয়া কর্মকর্তাদের শনাক্ত করা হয়েছে। দ্রুতই তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

এই ঘোষণার এক দিন পর বৃহস্পতিবার যুগ্ম সচিব জাহাঙ্গীরকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হলো।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *