যুক্তরাষ্ট্রের যে শহরে শতভাগ মুসলিমের বাস
আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের যে শহরে শতভাগ মুসলিমের বাস

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা স্টেটের ইয়র্ক সিটির একটি ছোট্ট শহরের নাম ইসলামভিল। শহরটিতে মাত্র ৩০০ লোকের বাস। কিন্তু ওই শহরটির শতভাগ বাসিন্দাই ইসলাম ধর্মাবলম্বী।

শহরটি যুক্তরাষ্ট্রের অন্যান্য শহরগুলোর মত চাকচিক্যময় নয়। কোনো দোকান নেই, ব্যবসা বাণিজ্য নেই। এমনকি কোনো মহাসড়কও নেই শহরটিতে।

সেখানে কোনো রোড সাইন নেই যা দ্বারা কেউ বুঝতে পারবে শহরটিতে সে পৌঁছে গিয়েছে। একটি সবুজ লোহার গেট রয়েছে যেখানে লেখা ‘অনধিকার প্রবেশ নিষেধ’।

গেটের পরেই একটি রাস্তা পাশের বনের ভিতর দিয়ে শহরের কেন্দ্র পর্যন্ত বিস্তৃত। রাস্তাটির উপরে এলোমেলো ভাবে গাড়ি পার্কিং করে রাখা হয়েছে। শহরের বাড়িগুলোর সামনে বাচ্চাদের খেলনা ছড়িয়ে ছিটিয়ে আছে। লম্বা লম্বা পাতাবিহীন গাছের ফাঁক-ফোকর দিয়ে পায়ে চলার পথ দেখা যায়।

এ শহরের সব বাসিন্দা যুক্তরাষ্ট্রে জন্মগ্রহনকারী আফ্রিকান বংশোদ্ভূত আমেরিকান। আশির দশকে এই শহরটির গোড়াপত্তন করেন আফ্রিকান মুসলিমরা।

শান্ত, নিরুপদ্রব এই মুসলিম শহরটির বাসিন্দারা হঠাৎ করেই আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছেন। কারণ, ডোনাল্ড ট্রাম্প ও তার মুসলিম বিদ্বেষী মনোভাব। ট্রাম্পের মুসলিম বিদ্বেষ ইসলামভিলের বাসিন্দাদের মধ্যে ভীতি ও হতাশা ছড়িয়েছে।

সাকির নামের ৩৬ বছর বয়সী এক ইসলামভিল যুবক বলেন, ‘এটা খুবই দুঃখজনক আমাদের একজন প্রেসিডেন্ট মনোনয়ন প্রত্যাশী ইসলাম ও মুসলিম বিদ্বেষী বক্তব্য দিচ্ছেন। এটা শুধু আমেরিকান মুসলিমদেরই নয় বরং সারা বিশ্বের মুসলিমদের আহত করেছে।’

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *