মোবাইলে আর্থিক লেনদেন বন্ধ রাখার নির্দেশ

তিন সিটি করপোরেশন নির্বাচনে ভোটের দিন মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত মোবাইল ফোনের মাধ্যমে লেনদেনের সব ধরনের সেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

তিন সিটি করপোরেশন নির্বাচনে ভোটের দিন মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত মোবাইল ফোনের মাধ্যমে  লেনদেনের সব ধরনের সেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।তিন সিটি করপোরেশন নির্বাচনে ভোটের দিন মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত মোবাইল ফোনের মাধ্যমে লেনদেনের সব ধরনের সেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ওই সময় পর্যন্ত মোবাইল ফোনে এক হাজার টাকার বেশি রিচার্জও করা যাবে না।

আজ সোমবার এক প্রজ্ঞাপনে এই বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য মোবাইল ফাইনান্সিয়াল সার্ভিসেস প্রদানকারী ব্যাংক ও তাদের সাবসিডিয়ারি প্রতিষ্ঠানগুলোকে এই নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর সচিবালয়ের মহাব্যবস্থাপক এ এফএম আসাদুজ্জামান।

প্রজ্ঞাপনে আগামীকাল ২৮ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত বাংলাদেশে কর্মরত সব মোবাইল ফাইনান্সিয়াল সার্ভিসেসের গ্রাহক পর্যায়ে ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ব্যক্তি হতে ব্যক্তি (পি টু পি), মার্চেন্ট পেমেন্ট এবং ওই সময় পর্যন্ত মোবাইল ফোনে রিচার্জের সীমা সর্বোচ্চ ১,০০০ টাকায় নির্ধারণ করার কথা বলা হয়েছে।

প্রসঙ্গত, আগামীকাল ২৮ এপ্রিল মঙ্গলবার সকাল ৮টায় ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হবে; চলবে বিকেল ৪টা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *