মেডিকেলে ভর্তির সব কোচিং শুক্রবার পর্যন্ত বন্ধ

মেডিকেলে ভর্তির সব কোচিং সেন্টার আজ মঙ্গলবার থেকে আগামী শুক্রবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়

মেডিকেলে ভর্তির সব কোচিং সেন্টার আজ মঙ্গলবার থেকে আগামী শুক্রবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়মেডিকেলে ভর্তির সব কোচিং সেন্টার আজ মঙ্গলবার থেকে আগামী শুক্রবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয় থেকে গতকাল সোমবার এ-সংক্রান্ত একটি নির্দেশ জারি করা হয়েছে।

আগামী ২৪ অক্টোবর (শুক্রবার) ২০১৪-১৫ শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল ইউনিটের এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ওই পরীক্ষায় স্বচ্ছতা নিশ্চিত করতে ২১-২৪ অক্টোবর এই চার দিন মেডিকেলে ভর্তির সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রণালয়ের জারি করা নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, বিভিন্ন কোচিং সেন্টার, দুর্নীতবাজচক্র ও কুচক্রীমহল মেডিকেল ও ডেন্টালে ভর্তি পরীক্ষার শতভাগ ‘কমন সাজেশন’ দেওয়ার কথা বলছে বলে অভিযোগ রয়েছে।

মেডিকেল-ডেন্টালে ভর্তি করিয়ে দেওয়ার ব্যাপারে প্রতিশ্রুতি দিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে এই চক্রটি টাকা হাতিয়ে নিচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এ অবস্থায় এই পরীক্ষায় ‘অধিকতর স্বচ্ছতা’ আনার জন্য ২১ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত মেডিকেলে ভর্তির সব কোচিং সেন্টার বন্ধ রাখার ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *