মেকআপের সময় ৮টি ভুল এড়িয়ে চলুন

মেকআপের সময় ৮টি ভুল এড়িয়ে চলুন

চলছে বিয়ের মৌসুম। বিয়ে মানেই মেকআপ, সাজগোজ। আগের বিয়ের মৌসুমে বা পার্টিতে মেকআপ নিয়ে যে ভুলগুলো করেছিলেন সেগুলো আবার করবেন না যেন।

মেকআপের সময় ৮টি ভুল এড়িয়ে চলুন যে ভুলগুলো আমরা প্রায়ই করি।

১. আইশ্যাডো ব্লেন্ডিং
যদি আইশ্যাডো লাগাবেন মনে করে তাহলে ভাল করে ব্লেন্ড করা প্রয়োজন। আইলিডে হালকা শেড ও চোখের বাইরের দিকের কোনে গাঢ় শেড ব্লেন্ড করুন।দুটো শেডের মাঝে যদি লাইন বোঝা যায় তাহলে কিন্তু মেকআপ করা ভুল হয়েছে।

২. ব্রঞ্জার
ব্রঞ্জারের কাজ হল সুন্দর সান কিসড লুক দেওয়া। তাই পুরো মুখে ব্রঞ্জার লাগানো কিন্তু কোনও কাজের কথা নয়।মুখের শুধু সেই অংশগুলোতে ব্রঞ্জার লাগান যেগুলো স্বাভাবিক ভাবে রোদ পড়লে চকচকে দেখায়।কপাল, নাক, গালের হাড়ে ব্রঞ্জার লাগান। বাকি কোথাও নয়।

৩. পাউডার
মেকআপ করার মানে কিন্তু মুখের ফিচার সুন্দর করে ফুটিয়ে তোলা, ফর্সা দেখানো নয়। কিন্তু অনেকেই ত্বকের রং উজ্জ্বল দেখানোর জন্য অতিরিক্ত পাউডার লাগিয়ে ফেলেন। এতে দেখতে খুবই খারাপ লাগে।

৪. ভ্রু
সুন্দর ভ্রু মেকআপ হাইলাইট করতে সাহায্য করে। কিন্তু অনেকেই ভ্রু সুন্দর দেখাবে ভেবে বেশি গাঢ় করে হাইলাইট করে ফেলেন।এতে দেখতে কৃত্রিম লাগে।

৫. ব্লাশ
ব্লাশ ব্যবহার করলে নিমেষে চেহারায় উজ্জ্বল ভাব আসে।কিন্তু ব্লাশ প্রয়োজনের তুলনায় বেশি লাগালে ক্লাউনের মতো দেখতে লাগতে পারে। ব্লাশ লাগাতে হলে প্রথমেই সঠিক শেড বেছে নিন, তারপর মুখে সঠিক জায়গায় লাগান ও ভাল করে ব্লেন্ড করুন। ফর্সা ও মাঝারি কমপ্লেকশনের ক্ষেত্রে গোলাপি বা পিচ ব্লাশ ব্যবহার করুন। শ্যামবর্ণ হলে কোরাল, অরেঞ্জ, বেরি বা রিচ ব্রঞ্জ শেড বেছে নিন।

৬. কার্লিং আইল্যাশ
চোখ সুন্দর দেখাতে আইল্যাশ কার্লিংয়ের কোনও তুলনা হয় না।তবে আইলাইনার, মাস্কারা লাগানোর আগে আইল্যাশ কার্ল করুন। মাস্কারা করার পর আইল্যাশ কার্ল করলে আইল্যাশ ভেঙে যেতে পারে।

৭. লাইটিং
সঠিক আলোয় মেকআপ করা খুূবই জরুরি। অনেক সময়ই বাড়িতে আমরা কম আলোয় মেকআপ করি, যেই মেক আপ পার্টির ঝলমলে আলোর জন্য মানানসই হয় না। কখনও ব্রঞ্জার বেশি ব্যবহার করা হয়ে যায়, কখনও বা কম ফাউন্ডেশন। তাই মেকআপ সব সময় এমন জায়গায় করুন যেখানে ন্যাচারাল আসছে।

৮. এক্সপায়ারড প্রোডাক্ট
এক্সপায়ারি ডেট পেরিয়ে যাওয়া প্রোডাক্ট ব্যবহার করলে তা যেমন ভাল ভাবে ত্বকের সঙ্গে মেশে না, তেমনই ত্বকে রেশের সমস্যা, কোনও কোনও প্রোডাক্ট থেকে দুর্গন্ধও বেরোয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *