মীর কাসেম আলীর রায় পড়া শুরু

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মীর কাসেম আলীর বিরুদ্ধে দায়ের করা মানবতাবিরোধী অপরাধের মামলার রায় পাঠ শুরু হয়েছে।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মীর কাসেম আলীর বিরুদ্ধে দায়ের করা মানবতাবিরোধী অপরাধের মামলার রায় পাঠ শুরু হয়েছে।জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মীর কাসেম আলীর বিরুদ্ধে দায়ের করা মানবতাবিরোধী অপরাধের মামলার রায় পাঠ শুরু হয়েছে। বিচারপতি ওবায়দুল হাসানের  নেতৃত্বে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে রোববার বেলা ১০টা ৫৫ মিনিটে ৩৫১ পৃষ্ঠার রায়ের সারসংক্ষেপ ১১ পৃষ্ঠার পাঠ শুরু হয়। টাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি ওবাইদুল হাসান রায় পাঠ করছেন।

রায় পাঠকালে মীর কাসেম আলীকে ট্রাইব্যুনালে হাজির করা হয়েছে। রোববার সকাল ৯টার দিকে কড়া নিরাপত্তায় মীর কাসেম আলীকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ট্রাইব্যুনালে আনা হয়।

গত বৃহস্পতিবার বিচারপতি ওবায়দুল হাসানের  নেতৃত্বে দুই সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২  এ দিন ধার্য করেন। গত ৪ মে আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায়ের জন্য অপেক্ষমাণ রেখে মামলাটি (সিএভি) ঘোষণা করেন ট্রাইব্যুনাল।

মীর কাসেম আলীর পক্ষে তার আইনজীবী  ব্যারিস্টার তানভীর আহমেদ আল আমিন যুক্তি উপস্থাপন শেষ করেন। এরপর প্রসিকিউশন পক্ষ হতে পাল্টা যুক্তি উপস্থাপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *