মির্জা ফখরুলের জামিন, মুক্তিতে বাধা নেই

পল্টন থানার তিন নাশকতা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

পল্টন থানার তিন নাশকতা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। পল্টন থানার তিন নাশকতা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। ফলে কারাগার থেকে মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান।

রোববার দুপুরে বিচারপতি মো. রোজাউল হক ও বিচারপতি মো. খসরুজ্জামান এর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ফখরুলকে জামিন দেন এবং একই সঙ্গে ফখরুলকে কেন স্থায়ী জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি করেন।

চলতি বছরের জানুয়ারির ৪ ও ৬ তারিখ নাশকতার অভিযোগ এনে পল্টন থানায় ফখরুলের বিরুদ্ধে ৩টি মামলা দায়ের করে পুলিশ। নিম্ন আদালত গত ২ জুন ফখরুলের জামিন নামঞ্জুর করেন।

পরে গত ১৪ জুন ফখরুলের পক্ষে উচ্চ আদালতে জামিন আবেদনগুলো দাখিল করেন অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।

আজ আদালতে ফখরুলের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক উল হক, সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি এজে মোহাম্মদ আলী ও অ্যাডভোকেট জয়নাল আবেদিন এবং সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।

ব্যারিস্টার রফিক উল হক আদালত থেকে বেরিয়ে সাংবাদিকদের জানান, ‘রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার (ফখরুলের) জামিন আদেশ বহাল থাকবে।’

তিনি বলেন, ‘আর কোনো মামলা না থাকায় এবং সব মামলায় জামিন হওয়ায় কারাগার থেকে মুক্তি পেতে আর কোনো বাধা নেই মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *