রাজধানীর মিরপুর-১ এ প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে পুড়ে মারা গেছেন তিন নারীসহ ১৩ জন।
জাতীয়

মিরপুরে নাসিম প্লাজায় আগুনে নিহত ১৩

রাজধানীর মিরপুর-১ এ প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে পুড়ে মারা গেছেন তিন নারীসহ ১৩ জন।রাজধানীর মিরপুর-১ এ প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে পুড়ে মারা গেছেন তিন নারীসহ ১৩ জন।

শনিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকেসনি সিনেমা হলের পেছনের ‘নাসিম প্লাজা’য় অ্যাপকো বাংলাদেশ লিমিটেড নামে প্লাস্টিক কারখানায় আগুন লাগে বলে জানান দমকল বাহিনী নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা (ডিউটি অফিসার) মোহাম্মদ আলী। চারতলা ভবনের পুরোটাতেই প্লাস্টিক কারখানা ছিল।

মিরপুর শাহআলী থানার ওসি সেলিমুজ্জামান জানান, এখন পর্যন্ত ভবন থেকে পুড়ে যাওয়া ১৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এদের লাশ ঢামেক হাসপাতালে রয়েছে। নিহতদের কারও পরিচয় পাওয়া যায়নি।

এ ঘটনায় আহত হয়েছেন ৪ জন। আহতদের মধ্যে ৩ জন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এবং ১ জন সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন। ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন—সিকিউরিটি গার্ড কামাল হোসেন (৪০), তৌহিদুল ইসলাম (৪৫) ও রবিউল ইসলাম (২৪)।

দমকল বাহিনীর ২০টি ইউনিটের চেষ্টায় সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে দমকল বাহিনী নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা মোহাম্মদ আলী জানান।

তদন্ত কমিটি গঠন

অগ্নিকাণ্ডের পর রাত সোয়া ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের উপ-মহাপরিদর্শক মো. ইকবালের নেতৃত্বে ৪ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হবে।

তিনি আরও বলেন, এই ঘটনার সঙ্গে যদি কর্তৃপক্ষের গাফিলতি থাকে তবে অবশ্যই পদক্ষেপ নেওয়া হবে। এমন একটি আবাসিক এলাকায় এ ধরনের কারখানা থাকা উচিত নয়।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *