মাত্র ৪৯ ডলারে রিসোর্টসহ অস্ট্রেলিয়ার দ্বীপ!
আন্তর্জাতিক

মাত্র ৪৯ ডলারে রিসোর্টসহ অস্ট্রেলিয়ার দ্বীপ!

ভাগ্য খুব ভাল হলে আপনি যা স্বপ্নেও ভাবেননি তা-ও পেয়ে যেতে পারেন। ঠিক যেমনটি হয়েছে জশুয়ার (Joshua) ক্ষেত্রে।

একটি ‘অনলাইন ডিল’-এ ১৬টি ঘর-বিশিষ্ট একটা রিসোর্টসহ একটা গোটা দ্বীপ জিতে নিয়েছেন তিনি। জানলে আরও অবাক হবেন, রিসোর্টসহ এই গোটা দ্বীপ (Kosrae Nautilus Resort) জশুয়া জিতেছেন মাত্র ৪৯ মার্কিন ডলারে! টাকার হিসেবে যা প্রায় ৩৮০০ টাকা! প্রশান্ত মহাসাগরে ফেডারেটেড স্টেটস অফ মাইক্রোনেশিয়ার অন্তর্গত কসরে দ্বীপপুঞ্জের একটির মালিক এখন জশুয়া।

কী করে এই অবিশ্বাস্য দামে একটা গোটা দ্বীপ পেয়ে গেলেন জশুয়া? রিসোর্টসহ এই গোটা দ্বীপটি বিক্রির জন্য একটি সংস্থার সঙ্গে যোগাযোগ করেন এর মালিক ডাগ এবং স্যালি। বিক্রি করার জন্য এক অভিনব উপায় নেয় ওই সংস্থা। প্রায় ১৫০টি দেশে মোট ৭৫,৪৮৫টি টিকিট অনলাইনে বিক্রি করে তারা। প্রতিটি টিকিটেরই মূল্য ধার্য করা হয় ৪৯ মার্কিন ডলার। এর পর ৭৫,৪৮৫ জনের মধ্যে ‘লাকি ড্র’-এ নাম উঠে আসে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের বাসিন্দা জশুয়ার।

জানা গিয়েছে, এই দ্বীপের মালিক ডাগ এবং স্যালি এ বার ফিরতে চান অস্ট্রেলিয়ায়, তাঁদের পরিবারের কাছে। তাই প্রায় এক দশক আগে বানানো সুদৃশ্য রিসোর্টসহ গোটা দ্বীপ তাঁরা ছেড়ে দিলেন একেবারে জলের দরে।

মাত্র ৪৯ মার্কিন ডলারে রিসোর্টসহ একটা গোটা দ্বীপ জিতে বেজায় খুশি জশুয়া! অস্ট্রেলিয়ার একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে বলেন, “আমি ডাগ আর স্যালিকে ধন্যবাদ জানাতে চাই আমাকে এই অসাধারণ সুযোগ দেওয়ার জন্য।” তিনি আরও বলেন, “ওই দ্বীপে গিয়ে স্বর্গীয় রিসর্টের ফিতে কাটার জন্য আমি মুখিয়ে আছি।”

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *