ব্রিটেনের পার্লামেন্টের সর্বকনিষ্ঠ সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন স্কটিশ ন্যাশনালিস্ট পার্টি এসএনপির মাইরি ব্ল্যাক।
সাময়িকী

ব্রিটেনের সর্বকনিষ্ঠ এমপি ২০ বছর বয়সী মাইরি ব্ল্যাক

ব্রিটেনের পার্লামেন্টের সর্বকনিষ্ঠ সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন স্কটিশ ন্যাশনালিস্ট পার্টি এসএনপির মাইরি ব্ল্যাক।ব্রিটেনের পার্লামেন্টের সর্বকনিষ্ঠ সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন স্কটিশ ন্যাশনালিস্ট পার্টি-এসএনপি’র মাইরি ব্ল্যাক। তার বয়স ২০ বছর।

ব্রিটেনের প্রধান বিরোধী দল লেবার পার্টির বড়মাপের রাজনীতিবিদ ডগলাস আলেকজান্ডারকে ৬ হাজারের বেশি ভোটের ব্যবধানে পরাজিত করেন তিনি। স্কটল্যান্ডের পেইলে অ্যান্ড রেনফ্রেশায়ার সাউথ আসন থেকে ৭ মে অনুষ্ঠিত ব্রিটেনের সাধারণ নির্বাচনে প্রার্থী হয়েছিলেন মাইরি।

এর মধ্য দিয়ে প্রায় সাড়ে তিনশ’ বছরের রেকর্ড ভাঙেন তিনি। এতদিন পর্যন্ত ব্রিটেনের সর্বকনিষ্ঠ সংসদ সদস্যের রেকর্ডটি ছিল ক্রিস্টোফার মঙ্কের। ১৬৬৭ সালে তিনি যখন ডেভন থেকে নির্বাচিত হয়েছিলেন তখন তার বয়স ছিল মাত্র ১৩ বছর।

এর মধ্য দিয়ে উক্ত আসনটিতে লেবার পার্টির ৭০ বছরের শাসনের অবসান ঘটান। মজার বিষয় হলো, ডগলাস যখন হাউস অব কমন্সের সংসদ সদস্য নির্বাচিত হন তখন মাইরির বয়স ছিল ৩ বছর। অথচ এখনো অধ্যয়নরত মাইরির কাছেই তাকে হারতে হলো।

মাইরি ব্ল্যাকের জন্ম ১৯৯৪ সালে। তিনি কেবল একজন উদীয়মান তরুণ রাজনীতিবিদ-ই নন, সেইসঙ্গে তিনি একজন মিউজিশিয়ানও বটে। তিনি বেশ ভালো করে পিয়ানো বাজাতে পারেন ও ড্রাম পিটাতে পারেন। চলতি বছরের শেষের দিকে ২১ বছরে পা দিবেন তিনি।

Comments

comments

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *