‘জয় বাংলা’ বলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন।
জাতীয়

‘জয় বাংলা’ বলে মমতার শুভেচ্ছা

‘জয় বাংলা’ বলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন। তিন দিনের সফরে বাংলাদেশে পৌঁছেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বৃহস্পতিবার রাত ৯টায় মমতাকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে নেমেই তিনি ‘মনে হয় নিজের ঘরেই এসেছি, জয় বাংলা’ বলে বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং ঢাকায় ভারতীয় হাইকমিশনার কঙ্কজ শরণ তাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যর্থনা জানান।

পরে তিনি হোটেল সোনাগাঁওয়ের দিকে যান। সেখানে তার থাকার ব্যবস্থা করা হয়েছে।

নেতাজী সুভাষ চন্দ্র বসু বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রার মুহূর্তে মমতা বলেন, একুশে ফেব্রুয়ারির ভাষা দিবসে বাংলাদেশে আসছেন এটা তার জন্যই খবুই আবেগঘন একটি ব্যাপার।

তিনি উল্লেখ করেন, আজ থেকে ১৭ বছর আগে তিনি বাংলাদেশে এসেছিলেন। আর মুখ্যমন্ত্রী হওয়ার পর এটাই তার প্রথম ঢাকা সফর।

তিন দিনের এই সফরে মমতা অনেক সেলিব্রেটিকে সঙ্গে করে এনেছেন। এদের মধ্যে অন্যতম, পরিচালক গৌতম ঘোষ, নচিকেতা, দেব, প্রসেনজিৎ প্রমুখ।

মমতার এ সফরে ভারতের সঙ্গে বিদ্যমান অনেক অমীমাংসিত বিষয় সমাধানের মুখ দেখবে বলে আশা করছে বাংলাদেশের পররাষ্ট্র দপ্তর। যদিও সফরটি ২১ ফেব্রুয়ারি কেন্দ্রিক।

মমতার আনুষ্ঠানিক সফরসঙ্গীরা হলেন- নগর উন্নয়ন মন্ত্রী ফরহাদ হাকিম, পর্যটন মন্ত্রী ব্রাত্য বসু, দীপক অধিকারী এমপি, অভিনেত্রী ও নির্মাতা মুনমুন সেন এমপি, মুখ্য সচিব সঞ্জয় মিত্র, ব্যক্তিগত সচিব (এমএসএমই অ্যান্ড টি) রাজিব সিনহা, মুখ্যমন্ত্রীর সচিব গৌতম সান্যাল, নিরাপত্তা পরিচালক শ্রী বীরেন্দ্র, ডব্লিউআইডিসির ব্যস্থাপনা পরিচালক কৃষ্ণ গুপ্ত, মুখ্যমন্ত্রীর কার্যালয়ের ব্যক্তিগত সচিব কুসুম কুমার দ্বিবেদী, মুখ্যমন্ত্রীর কার্যালয়ের ব্যক্তিগত সচিব স্বরূপ গোস্বামী, অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, পরিচালক গৌতম ঘোষ, সুবোধ সরকার, কল্যাণী কাজী, শিল্পী নচিকেতা চক্রবর্তী, অরিন্দম শীল।

২০১১ সালের মে মাসে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটি মমতার প্রথম বাংলাদেশ সফর। ঢাকা সফরে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন এবং পররাষ্ট্রমন্ত্রী আয়োজিত চা-চক্রে অংশ নেবেন। ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত অমর একুশে উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। এ ছাড়া বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) ও ইন্ডিয়ান চেম্বার অব কমার্স কলকাতার (আইসিসি) সহযোগিতায় ফেডারেশন অব ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অব ইন্ডাস্ট্রি (আইবিসিসিআই) নেতৃবৃন্দের উদ্দেশে ভাষণ দেবেন। এ ছাড়া তিনি ভারতীয় হাই কমিশন আয়োজিত এক সংবর্ধনা সভায়ও যোগ দেবেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *