বিশ্বের একমাত্র ভেষজ কোরআন প্রদর্শনী

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) বাণিজ্য নগরী দুবাইয়ে শুরু হচ্ছে ভেষজ উপাদান দিয়ে হাতে তৈরি বিশ্বের একমাত্র কোরআন প্রদর্শনী।

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) বাণিজ্য নগরী দুবাইয়ে শুরু হচ্ছে ভেষজ উপাদান দিয়ে হাতে তৈরি বিশ্বের একমাত্র কোরআন প্রদর্শনী।সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) বাণিজ্য নগরী দুবাইয়ে শুরু হচ্ছে ভেষজ উপাদান দিয়ে হাতে তৈরি বিশ্বের একমাত্র কোরআন প্রদর্শনী। হেডেম আর্টস নামে একটি প্রতিষ্ঠানের আয়োজনে দুবাইয়ের গারহাউডে আগামীকাল শুরু হয়ে এ প্রদর্শনীটি চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত। খবর অ্যারাবিয়ান বিজনেস

প্রয়াত তুর্কি ইউনানি চিকিত্সক হামদি তাহের ১৯৫৭ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত ২৩ বছরের চেষ্টায় কোরআন শরিফটি প্রস্তুত করেন। ইউনানি মেডিকেল পদ্ধতি প্রয়োগে এটি প্রস্তুতে ব্যবহার করা হয়েছে ২০০টির বেশি ভেষজ উপাদান।

হারবাল ক্রিমসহযোগে ৬০৬ পৃষ্ঠার এ কোরআন শরিফটির বর্ণ, অধ্যায়ের নাম, পাতার উপরিভাগে অধ্যায়ের শিরোনাম, পৃষ্ঠা নম্বর ও বর্ডার সজ্জিত করা হয়েছে। হেডেম আর্টস জানায়, কোরআন শরিফটি তৈরিতে যে হারবাল কাগজ ব্যবহার করা হয়েছে, তাতে অনেক চিকিত্সা উপাদানের উপস্থিতি রয়েছে। এটির ওজন সাড়ে সাত কেজি। বিভিন্ন ধরনের বিচি, ফল, পাতা ও গাছের মূল থেকে ভেষজ যৌগটি প্রস্তুত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *