ভারতীয় হ্যাকারদের কবলে বাংলাদেশ আইসিটি বিভাগ

বাংলাদেশের উড়ন্ত সিরিজ জয় ভারতীয় ক্রিকেট সমর্থকদের মনে যে ক্ষত তৈরি করে তার প্রকাশটা এবার তীব্রভাবে প্রকাশ পেলো।

বাংলাদেশের উড়ন্ত সিরিজ জয় ভারতীয় ক্রিকেট সমর্থকদের মনে যে ক্ষত তৈরি করে তার প্রকাশটা এবার তীব্রভাবে প্রকাশ পেলো।বাংলাদেশের উড়ন্ত সিরিজ জয় ভারতীয় ক্রিকেট সমর্থকদের মনে যে ক্ষত তৈরি করে তার প্রকাশটা এবার তীব্রভাবে প্রকাশ পেলো।

প্রতিশোধপরায়ণ হয়ে এবার হ্যাক করা হলো বাংলাদেশের আইসিটি বিভাগের অধীন নিবন্ধিত একটি ওয়েবসাইট। নেট দুনিয়ায় ভারতীয় হ্যাকারদের ক্ষমতা দেখাতে এই বিভাগের ‘ফোলোশিপ’ ওয়েব পেজটি হ্যাক করে ভারতীয় হ্যাকার দল H4ck3r007। এই সাইবার হামলার দায় স্বীকার করে সাইটটি জনৈক এক্স জুড়ে দিয়েছে বেশ কিছু কোলাজ কার্টুন। ব্রাক গ্রাউন্ডে ধারভাষ্যের পর বাজছে ভারতের জাতীয় সঙ্গীত ‘বঙ্গে মাতরম’।

আর কার্টুন ছবিতে প্রমাণ করার চেষ্টা করা হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল ভারতীয় ক্রিকেট দলের কাছে নস্যি। ভারতীয় সিংহের সামনে বাংলাদেশকে বিড়াল আখ্যা দিয়ে আবার জয়ের নায়কদের বুক মেলানোকে কুকরের লড়াই-এর আপত্তিকর মিমিতে সয়লাব হেয় আছে আইসিটি বিভাগের সাব ডোমেইনটি http://fellowship.ictd.gov.bd/admin/index.html ।

হ্যাকড ওয়েব পেজটিতে ‘খেলার অন্তর্গত শক্তিকে সম্মান করো’ দাবি করে বলা হয়েছে, “ভারত বাংলাদেশের বাপ! একটি সিরিজে জয় করে বিশ্ব চ্যাম্পিয়ন হতে চাওয়া হাস্যকর!!”

ক্রিকেট রোলস ডটকম লিংক উল্লেখ করে এর নিচেই আরও বলা হয়েছে, “বাংলাদেশে পৃথিবীর মধ্যে এমন একটি দেশ যেখানে বাঘেরা ডাকে মিউ”।

ভারতের সকল হ্যাকারদের পক্ষে সবশেষে লেখা হয়েছে “হিন্দুস্তার জিন্দাবাদ, জয় হিন্দ জয় ভারত”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *