ভারতীয় বিতর্কিত ভোটার তালিকায় শেখ হাসিনা

ভারতের একটি পৌর নির্বাচনে বিতর্কিত ভোটার তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একটি ভোটার আইডি কার্ড ইস্যু করা হয়েছে!

ভারতের একটি পৌর নির্বাচনে বিতর্কিত ভোটার তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একটি ভোটার আইডি কার্ড ইস্যু করা হয়েছে! ভারতের একটি পৌর নির্বাচনে বিতর্কিত ভোটার তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একটি ভোটার আইডি কার্ড ইস্যু করা হয়েছে! নির্বাচন কমিশন ভুল স্বীকার করে ইতিমধ্যে এই ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে মাঠে নামিয়েছে সে দেশের আইনশৃঙ্খলা বাহিনীকে।

ভারতের দক্ষিণ-পশ্চিমের রাজ্য কর্নাটকের রাজধানী বেঙ্গালুরুর আসন্ন পৌর নির্বাচনে তার নামে এই ভোটার আইডি কার্ড। ভারতীয় গণমাধ্যমে এমন খবর প্রকাশ করা হয়েছে।

বেঙ্গালুরুর ভোটার তালিকা দেখে বিস্ময়ে মুখ হা হয়েছে অনেকেরই। একটি দেশের প্রধানমন্ত্রী কী করে প্রতিবেশী দেশের ভোটার হলেন তা নিয়ে জল্পনার শেষ নেই সেখানেও।

ভারতীয় প্রভাবশালী দৈনিক ইন্ডিয়া টুডে জানিয়েছে, বেঙ্গালুরুর আসন্ন পৌর নির্বাচনের আগে বাংলাদেশের প্রধানমন্ত্রীর ছবিসহ একটি ভোটার আইডি কার্ডের সন্ধান পায় দেশটির গণমাধ্যম। পরিচয়পত্রটিতে প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করা হয়েছে এবং ভোটারের নাম লেখা হয়েছে শেখ হাসিনা, যার স্বামীর নাম ওয়াজেদ মিয়া। শেখ হাসিনার জন্মের বছর উল্লেখ করা হয়েছে ১৯৯২। আইডি কার্ডে শেখ হাসিনাকে বেঙ্গালুরুর থানিসান্দ্রা এলাকার ভোটার হিসেবে দেখানো হয়েছে। পরিচয়পত্রটির নম্বর হল: জেডবিজি ৮৮৯৩১৫০।

নির্বাচন কমিশনের ভুল স্বীকার করে কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী কে জে জর্জ বলেন, ‘আমি মনে করি না এটি কোনো আসল ভোটার পরিচয় পত্র। এর সঙ্গে কারা জড়িত তা খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হবে।’

দৈনিকটি প্রতিবেদনে আরো জানিয়েছে, আসন্ন জুলাই মাসের কর্নাটকের পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার আগে ভোটার তালিকা নিয়ে নির্বাচন কমিশনের অসংখ্য জালিয়াতির ঘটনা উদ্ঘাটিত হয়। আর ভূয়া ভোটারের নামে পরিচয় পত্র ইস্যুর ঘটনাও অসংখ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *