মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও লেখক অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তার স্ত্রীকেও কুপিয়ে আহত করা হয়েছে।
জাতীয়

ব্লগার অভিজিৎকে কুপিয়ে হত্যা

মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও লেখক অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তার স্ত্রীকেও কুপিয়ে আহত করা হয়েছে।মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও লেখক অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তার স্ত্রীকেও কুপিয়ে আহত করা হয়েছে।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি মোড়ে ওই দুজনকে কুপিয়ে গুরুতর জখম করে দুর্বৃত্তরা।

এরপর তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টা ২০ মিনিটে অভিজিৎ রায় মারা যান।

নিহত অভিজিৎ বিশিষ্ট শিক্ষাবিদ, ঢাকা বিশ্ববিদ্যালেয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক অজয় রায়ের ছেলে।

একুশের বইমেলার থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে কুপিয়ে আহত করা হয় লেখক অভিজিৎ রায় ও স্ত্রী ব্লগার রাফিদা আহমেদ বন্যাকে।
তাদের দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অভিজিতের মাথায় গুরুতর জখম হয়। আঙুল বিচ্ছিন্ন হয়ে গেছে তার স্ত্রী রাফিদার।
এবার একুশের বইমেলায় তার দুটি বই প্রকাশ হয়েছে, সে কারণেই তিনি দেশে ফেরেন।
ঢামেক হাসপাতালে ভর্তির পর রাফিদা  জানান, তারা এক সপ্তাহ আগে আমেরিকা থেকে ঢাকায় বেড়াতে এসে এক আত্মীয়ের বাসায় ওঠেন। বৃহস্পতিবার বইমেলায় ঘোরা শেষে রাত ৯টার দিকে টিএসসিতে পৌঁছলে কয়েকজন ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে তারা গুরুতর জখম হন।

তবে কে বা করা কী কারণে এ হামলা চালিয়েছে তা কিছুই তিনি জানাতে পারেননি।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) অহিদুজ্জমানান জানান, হামলার কোনো কারণ জানা যায়নি এবং জড়িতদেরও চিহ্নিত করা যায়নি। তবে হামলাকারীদের খুঁজে বের করতে পুলিশ চেষ্টা করছে।

অভিজিৎ ও বন্যার ওপর কারা হামলা চালিয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।
ধর্ম নিয়ে লেখালেখির কারণে এর আগে বেশ কয়েকবার তাকে মৌলবাদীরা প্রাণনাশের হুমকি দেয়। এছাড়া মৌলবাদীদের হুমকির মুখে অনলাইন বুকশপ রকমারিও তার বই ‘বিশ্বাসের ভাইরাস’ প্রত্যাহার করে নেয়।

 

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *