বেতন না বাড়ালে ইসলাম গ্রহণ করবেন ৩০০০ শিক্ষক

ভারতের উত্তর প্রদেশের একটি স্কুলের একদল শিক্ষক বেতন নিয়ে বৈষম্যের অভিযোগ করে বলেছেন, বেতন না বাড়ালে তার ইসলাম ধর্ম গ্রহণ করবেন।

ভারতের উত্তর প্রদেশের একটি স্কুলের একদল শিক্ষক বেতন নিয়ে বৈষম্যের অভিযোগ করে বলেছেন, বেতন না বাড়ালে তার ইসলাম ধর্ম গ্রহণ করবেন।ভারতের উত্তর প্রদেশের একটি স্কুলের একদল শিক্ষক বেতন নিয়ে বৈষম্যের অভিযোগ করে বলেছেন, বেতন না বাড়ালে তার ইসলাম ধর্ম গ্রহণ করবেন।

কস্তুরবা গান্ধী বালিকা বিদ্যালয়ের বিপুল সংখ্যক খণ্ডকালীন শিক্ষক বুধবার বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভে এ হুঁশিয়ারি দেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

আন্দোলনরত শিক্ষকরা সরকারের বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ করেন।

শিক্ষকরা জানান, ২০১৪ সালে সরকার খণ্ডকালীন উর্দু শিক্ষকদের বেতন ব্যাপকভাবে বাড়িয়ে দেয়। কিন্তু হিন্দি ও সংস্কৃতির শিক্ষকদের বেতন ৭২০০ রুপি থেকে কমিয়ে ৫০০০ রুপি নির্ধারণ করা হয়।

‘আমরা ১৪ সেপ্টেম্বর নয়াদিল্লির যন্তর মন্তরে বিক্ষোভ করব এবং ওই সময়ের মধ্যে আমাদের দাবি পূরণ না করা হলে আমরা ইসলাম গ্রহণ করব,’ বলছিলেন রাজ্যের খণ্ডকালীন শিক্ষকদের নেতা দেশ দীপক দুবে।

দুবে জানান, তাদের দাবি পূরণ করা না হলে ৭৪৬টি কেন্দ্রের প্রায় ৩০০০ শিক্ষক ইসলাম গ্রহণ করবেন। তিনি বলেন, সরকার ভাষার ভিত্তিতে বৈষম্য করছে।

বর্তমানে পেয়াজের কেজি যখন ৭০ রুপি তখন এই সামান্য বেতনে জীবন ধারণ কঠিন হয়ে পড়েছে বলে মন্তব্য করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *