হরতালের কারণে এসএসসি ও সমমানের পরীক্ষা ফের পেছাল। আগামীকাল ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় বাংলা ২য় পত্র পরীক্ষা হবে ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত।
শিক্ষাঙ্গন

বুধবারের এসএসসি পরীক্ষা শনিবার

হরতালের কারণে এসএসসি ও সমমানের পরীক্ষা ফের পেছাল। আগামীকাল ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় বাংলা ২য় পত্র পরীক্ষা হবে ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত।হরতালের কারণে এসএসসি ও সমমানের পরীক্ষা ফের পেছাল। আগামীকাল ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় বাংলা ২য় পত্র পরীক্ষা হবে ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

মঙ্গলবার সচিবালয়ে এক ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এসব তথ্য জানান।

শিক্ষামন্ত্রী বলেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান হরতাল আরও ৩৬ ঘণ্টা বাড়ানোর কারণে পূর্বঘোষিত বৃহস্পতিবারের বাংলা ২য় পত্রের পরীক্ষার সময়সূচি পিছিয়ে শনিবার ৭ ফেব্রুয়ারি করা হয়েছে। তবে বাংলা ১ম পত্রের পরীক্ষা শুক্রবারই সকাল ৯টা থেকে অনুষ্ঠিত হয়ে দুপুর ১২টা পর্যন্ত চলবে।

মঙ্গলবার বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ হরতাল বাড়ানোর কথা জানানো হয়েছে।

এর আগে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতালের কারণে এসএসসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষার সময়সূচি পিছিয়ে সোমবারের পরীক্ষা আগামী শুক্রবার করা হয়।

প্রসঙ্গত, এবছর দেশের ১০টি শিক্ষাবোর্ডের অধীনে ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেবে। গত বছরের তুলনায় এ বছর ৪৬ হাজার ৫৩৯ জন পরীক্ষার্থী বেড়েছে।

৮টি সাধারণ শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ নেবে ১১ লাখ ১২ হাজার ৫৯১ জন পরীক্ষার্থী। মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে ২ লাখ ৫৬ হাজার ৩৮০ জন পরীক্ষার্থী এবং কারিগরি বোর্ডের অধীন এসএসসি ভোকেশনালে অংশ নিবে ১ লাখ ১০ হাজার ২৯৫ জন পরীক্ষার্থী। সারাদেশের মোট ৩ হাজার ১১৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *