জিম্বাবুয়ের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচটি ড্র করেছে বিসিবি একাদশ
খেলা

বিসিবি একাদশ-জিম্বাবুয়ে প্রস্তুতি ম্যাচ ড্র

জিম্বাবুয়ের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচটি ড্র করেছে বিসিবি একাদশজিম্বাবুয়ের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচটি ড্র করেছে বিসিবি একাদশ। প্রথম ইনিংসে ৫৬ রানে পিছিয়ে থেকে জিম্বাবুয়ে দল দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ২০১ রান তুলতেই তৃতীয় অর্থাৎ শেষ দিনের খেলা শেষ হয়ে যায়। ফলে ড্র মেনে নিতে হয় উভয় দলকে।

বুধবার ফতুল্লার খাঁন সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আগের দিনের সংগ্রহ ৬ উইকেটে ২৫২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বিসিবি একাদশ। অবশ্য এরপর আর বেশি দূর এগুতে পারেনি নাঈম ইসলামের দল। দিনের প্রথম সেশনের শেষ দিকে ২৯৭ রান তুলে অলআউট হয়ে যায় বিসিবি একাদশ। দলের পক্ষে শুভাগত হোম চৌধুরী ১৭৬ বল খেলে ৯ চারে ৭৫ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। এছাড়া ওপেনার শামছুর রহমান শুভ করেছেন ৬৯ রান।

এরপর ৫৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে জিম্বাবুয়ে। তবে ৫ উইকেটে ২০১ রান তুলতেই শেষ হয়ে যায় তৃতীয় অর্থাৎ শেষ দিনের খেলা। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৮৫ রানে অপরাজিত থাকেন ক্রেইগ আরভিন। ৯৮ বল মোকাবিলা করে ১১ চার এবং ৪টি ছক্কার সাহায্যে এই রান করেন আরভিন। এছাড়া ওপেনার সিকান্দার রাজা ৪৫ এবং হ্যামিল্টন মাসাকাদজা ৩১ রান করেছেন।

বিসিবি একাদশের পক্ষে দেওয়ান সাব্বির ২টি উইকেট দখল করেছেন। এছাড়া আসিফ আহমেদ, সাদমান ইসলাম ও রনি তালুকদার একটি করে উইকেট লাভ করেছেন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৪১ রান সংগ্রহ করেছিলো জিম্বাবুয়ে দল। প্রথম ইনিংসে জিম্বাবুয়ের পক্ষে সিকান্দার রাজা ৪৪, চিগুম্বুরা ৩৯ এবং হ্যামিল্টন মাসাকাদজা ২৪ রান করেন।

উল্লেখ্য, আগামী ২৫ অক্টোবর থেকে তিন টেস্ট সিরিজের প্রথমটিতে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ম্যাচটি অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে : ২৪১ ও ২০১/৫ (আরভিন ৮৫, রাজা ৪৫; দেওয়ান ছাব্বির ২/১৭)।

বিসিবি একাদশ প্রথম ইনিংস : ২৯৭/১০; ১০২.৫ ওভারে (শুভ ৬৯, শুভাগত হোম ৭৫*, রনি ৪৬; নাটসাই এম’শানগিউ ৪/১০৯, টাফাডজওয়া কামুঞ্জোজি ৩/৪১)।

ফল : ম্যাচ ড্র

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *