বিবিএস ও সায়হাম কটনের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস) ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস) ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস) ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।

এছাড়াও রাইট শেয়ার ছাড়ার ঘোষণা দিয়েছে কোম্পানিটি। বৃহস্পতিবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বিনিয়োগকারীদের জন্য ১০ টাকা প্রিমিয়ামে ১আর:২ হারে রাইট ছাড়বে কোম্পানিটি। অর্থাৎ ২টি সাধারণ শেয়ারের বিপরীতে ১ রাইট শেয়ার পাবেন বিনিয়োগকারীরা। এছাড়াও অনুমোদিত মূলধন ১৫০ কোটি টাকা থেকে ৫০০ কোটি টাকায় উন্নীত করবে কোম্পানিটি।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৪.৭৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছে ০.০২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ অক্টোবর সকাল ১০টায় এবং রাইট ও অনুমোদিত মূলধন বাড়ানোর বিষয়ে বিশেষ সাধারণ সভা (ইজিএম) সকাল সাড়ে ১০টায়, ট্রাস্ট মিলনায়তন, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ সেপ্টেম্বর।

উল্লেখ্য, ২০১৪ সালে বিনিয়োগকারীদের ৫ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টকসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিলো কোম্পানিটি।

সায়হাম কটনের ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সায়হাম কটন মিলস লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ বোনাস এবং ৫ শতাংশ নগদ।

বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানিটি গত ৩০ এপ্রিল সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪০ পয়সা। একই সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৪ টাকা ৯১ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ সেপ্টেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *