পথিমধ্যে বিভিন্ন স্থানে পথসভা ও সমাবেশ শেষে রোববার বাগেরহাটে সমাপনী সমাবেশ করবে এই অভিযাত্রাটি।
জাতীয়

বাম মোর্চার মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১৫

পথিমধ্যে বিভিন্ন স্থানে পথসভা ও সমাবেশ শেষে রোববার বাগেরহাটে সমাপনী সমাবেশ করবে এই অভিযাত্রাটি।সুন্দরবন রক্ষায় গণতান্ত্রিক বাম মোর্চার রোড মার্চের অংশ হিসেবে মানিকগঞ্জে সমাবেশ ও মিছিলের চেষ্টাকালে পুলিশের লাঠিচার্জে সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

পুলিশের লাঠিচার্জে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড শুধাংষ চক্রবর্তী, বহ্নি শিখা ও তমাসহ অন্তত ১৫ জন আহত হন। এছাড়া, পেশাগত দায়িত্ব পালনকালে ডেইলি অবজারভাবর ও আমাদের সময়ের মানিকগঞ্জ প্রতিনিধি শহিদুল ইসলাম সুজন আহত হন। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

এ ঘটনার পরপরই বাম মোর্চার নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করে আবার যাত্রা শুরু করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে ঢাকা থেকে যাত্রার শুরু করে দুপুর আড়াইটার দিকে বাম মোর্চার রোড মার্চ মানিকগঞ্জ শহরে পৌছে। বিকেল সাড়ে চারটার দিকে পূর্বনির্ধারিত বিজয় মেলা মাঠের সামনে শহীদ স্মৃতিস্তম্ভে সমাবেশে উপস্থিত হয় অভিযাত্রাটি।

এ সময় পুলিশ তাদের মাইক, ব্যানার ও চেয়ার ছিনিয়ে নিয়ে সমাবেশে বাধা দেয়। পুলিশি বাধার প্রতিবাদে মিছিল বের করলে পুলিশ সঙ্গে বাম মোর্চার নেতা-কর্মীর ধাক্কাধাক্কি হয়। এক পর্যায়ে পুলিশ মিছিলে লাঠিচার্জ করে।

পুলিশি লাঠিচার্জের প্রতিবাদে নেতা-কর্মীরা সংগঠিত হয়ে স্মৃতিস্তম্ভ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে শেষ করেন। এরপর বিকেলে সাড়ে পাঁচটার দিকে তাদের অভিযাত্রাটি রাজবাড়ীর উদ্দেশ্যে রওনা হয়।

প্রসঙ্গত, রামপাল বিদ্যুৎ কেন্দ্রসহ পরিবেশ বিধ্বংসী অপতৎপরতা ও দেশি-বিদেশি লুটেরাদের কবল থেকে ‘সুন্দরবন রক্ষা অভিযাত্রা’ করছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চাসহ বেশকিছু রাজনৈতিক ও সামাজিক দল। তারা শুক্রবার সকালে ঢাকা থেকে সুন্দরবন অভিমুখে যাত্রা শুরু করেছে।

পথিমধ্যে বিভিন্ন স্থানে পথসভা ও সমাবেশ শেষে রোববার বাগেরহাটে সমাপনী সমাবেশ করবে এই অভিযাত্রাটি।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *