বাংলা একাডেমি পুরস্কার-২০১৪ ঘোষণা করা হয়েছে। একাডেমির সভাকক্ষে বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।
জাতীয়

বাংলা একাডেমি পুরস্কার ঘোষণা

বাংলা একাডেমি পুরস্কার-২০১৪ ঘোষণা করা হয়েছে। একাডেমির সভাকক্ষে বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।বাংলা একাডেমি পুরস্কার-২০১৪ ঘোষণা করা হয়েছে। একাডেমির সভাকক্ষে বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।

একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, সচিব মো. আলতাফ হোসেন, পরিচালক মোহাম্মদ আবদুল হাই ও উপ-পরিচালক মুর্শিদুদ্দিন আহম্মদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

পুরস্কারপ্রাপ্তরা হলেন— কবিতায় শিহাব সরকার, কথাসাহিত্যে জাকির তালুকদার, প্রবন্ধে শান্তনু কায়সার, গবেষণায় ভূঁইয়া ইকবাল, মুক্তিযুদ্ধভিত্তিক সাহিত্যে আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন, আত্মজীবনীতে মঈনুস সুলতান ও শিশুসাহিত্যে খালেদ বিন জয়েনউদদীন।

এ বছর নাটক, বিজ্ঞান, প্রযুক্তি ও অনুবাদে কাউকে পুরস্কার দেওয়া হয়নি।

এবার পুরস্কার কমিটির সভাপতি ছিলেন ইমেরিটাস অধ্যাপক রফিকুল ইসলাম। সদস্য ছিলেন— অধ্যাপক হায়াৎ মামুদ, কবি আসাদ চৌধুরী, অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম এবং কালি ও কলম সম্পাদক আবুল হাসনাত।

১ ফেব্রুয়ারি অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কারপ্রাপ্তদের হাতে এ পুরস্কার তুলে দিবেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *