চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় জিম্বাবুয়েকে ২৮২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ।
খেলা

জিম্বাবুয়েকে ২৮২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় জিম্বাবুয়েকে ২৮২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ।চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় জিম্বাবুয়েকে ২৮২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ।

টস হেরে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮১ রান সংগ্রহ করেছে। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ১০১ রান করেন সাকিব আল হাসান। দ্বিতীয় সর্বোচ্চ ৬৫ রান এসেছে মুশফিকুর রহিমের ব্যাট থেকে।

টেস্টে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হওয়া জিম্বাবুয়ে ফরম্যাট বদলে যেন আমূল বদলে গেছে। এদিন সিরিজের প্রথম ওয়ানডের শুরুর দিকে স্বাগতিক বাংলাদেশকে দারুণ চাপের মধ্যে ফেলে জিম্বাবুয়ানরা। ইনিংসের পঞ্চম ওভারেই সাজঘরে ফেরেন তামিম ইকবাল (৫)।

থিতু হতে পারেননি আনামুল হক বিজয় ও মাহমুদুল্লাহ রিয়াদও। ফলে ১১.৪ ওভারে দলীয় ৩১ রানেই চার উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। চতুর্থ উইকেটে সাকিবকে কিছুটা সঙ্গ দিয়ে প্যাভিলিয়নমুখী হন মুমিনুল হকও (৩১)।

এরপরই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। সাকিব ও মুশফিকের ১৪৮ রানের পঞ্চম উইকেট জুটিতে কক্ষপথে ফেরে স্বাগতিকরা। শেষ পর্যন্ত সাকিব ৯৯ বলে ১০১ রান করে কামুনগোজির বলে আউট হন। ৬৫ রান করা মুশফিক পানিয়াঙ্গারার শিকার।

শেষ দিকে অভিষিক্ত সাব্বির রহমানের ব্যাটে গুরুত্বপূর্ণ ৪৪ রান আসে। তাতে নির্ধারিত ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ২৮১ রান।

জিম্বাবুয়ের পক্ষে তিনটি উইকেট নেন তিনাশে পানিয়াঙ্গারা। দুটি তেনদাই চাতারা। আর একটি করে উইকেট গেছে কামুনগোজি ও জন নিয়াম্বুর দখলে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *