চট্টগ্রাম টেস্ট জিতলে চাই ইতিহাস গড়তে হবে জিম্বাবুয়েকে। শেষদিনে জয়ের জন্য সফরকারী জিম্বাবুয়ের প্রয়োজন ৩৭৮ রান হাতে আছে ৯ উইকেট।
খেলা

বাংলাদেশের প্রয়োজন ৯ উইকেট, জিম্বাবুয়ের ৩৭৮ রান

চট্টগ্রাম টেস্ট জিতলে চাই ইতিহাস গড়তে হবে জিম্বাবুয়েকে। শেষদিনে জয়ের জন্য সফরকারী জিম্বাবুয়ের প্রয়োজন ৩৭৮ রান হাতে আছে ৯ উইকেট।চট্টগ্রাম টেস্ট জিতলে চাই ইতিহাস গড়তে হবে জিম্বাবুয়েকে। শেষদিনে জয়ের জন্য সফরকারী জিম্বাবুয়ের প্রয়োজন ৩৭৮ রান হাতে আছে ৯ উইকেট।

চতুর্থ দিন দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ের সামনে ৪৪৯ রানের টার্গেট ছুড়ে দেয় বাংলাদেশ। জবাবে ১ উইকেটে ৭১ রানে দিন শেষ করে সফরকারীরা। সিকান্দার রাজা ৪৩ ও হ্যামিল্টন মাসাকাদজা ২৬ রানে অপরাজিত আছেন।

সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ ৫০৩ ও জিম্বাবুয়ে ৩৭৪ রানে অলআউট হয়। আর দ্বিতীয় ইনিংসে মুমিনুল হকের সেঞ্চুরিতে ৫ উইকেটে ৩১৯ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এতে জয়ের জন্য জিম্বাবুয়ের সামনে দ্বিতীয় ইনিংসে টার্গেট দাঁড়ায় ৪৪৯ রান।

এর আগে অবশ্য শনিবার সকালটা দ্রুত গতিতেই রান সংগ্রহ করা শুরু করেছিল বাংলাদেশের ব্যাটসম্যানরা। শুরুতেই ইমরুলের উইকেট হারাতে হয়েছে দলকে। শুক্রবার ১১ রান অপরাজিত থাকা ইমরুল এদিন ৩ রান করেই সাজঘরে ফিরেছেন। এরপর মুমিনুল ক্রিজে নেমে তামিম ইকবালের সঙ্গে জুটি বেধেছেন। তারা দুজন মিলে ১১৩ রানের জুটি গড়েছেন। তামিম ইকবাল টেস্ট ক্যারিয়ারের ১৭তম হাফসেঞ্চুরি পেয়েছেন। তিনি নাতশাই মুসাঙ্গির বলে বোল্ড হওয়ার আগে ৪ বাউন্ডারিতে করেছেন ৬৫ রান।
শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *