শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্বকাপের জন্য ৩০ সদস্যের বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি।
খেলা

বাংলাদেশের ৩০ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্বকাপের জন্য ৩০ সদস্যের বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি।শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্বকাপের জন্য ৩০ সদস্যের বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি। দলে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক ও জিম্বাবুয়ে সিরিজ থেকে বাদ পড়া নাসির হোসেন ও শামসুর রহমান শুভ। তবে দলে জায়গা হয়নি বোলিং এ্যাকশনে অবৈধ প্রমাণিত হওয়া সোহাগ গাজী এবং অলরাউন্ডার ফরহাদ রেজার। বাদ পড়েছেন সর্বশেষ টেস্ট সিরিজে দলে থাকা পেসার শাহাদাত হোসেন রাজিব। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলা সবাই রয়েছেন ৩০ সদস্যের ঘোষিত দলে। ৩০ সদস্যের দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন লিটন কুমার দাস।

প্রাথমিক দল সম্পর্কে প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেছেন, ‘সুযোগ পাওয়া খেলোয়াড়দের বেশিরভাগই গত ৬-৭ মাস ধরে জাতীয় দলের আশপাশে ছিল। দলে তরুণ ও অভিজ্ঞতার সমন্বয় চোখে পড়ার মতো।’ তিনি আরও বলেছেন, ‘অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কন্ডিশন বাংলাদেশসহ উপমহাদেশের সব দেশের জন্যই একটি চ্যালেঞ্জ হবে। আমরা সেই কন্ডিশন এখানে তৈরি করতে পারব না। তাই যারা প্রতিযোগিতায় ভালো করেছে তাদেরই আমরা নির্বাচন করেছি।’

হোম সিরিজি জিম্বাবুয়ের বিপক্ষে জাতীয় দলের তারকারা ছাড়াও ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের সেরা তারকারাই বিশ্বকাপের প্রাথমিক দলে ডাক পেয়েছেন। এরমধ্যে উইকেটরক্ষক ও ব্যাটসম্যান হিসেবে রয়েছেন ৯ জন। স্পিনার এবং অলরাউন্ডার হিসেবে রয়েছেন ১১জন এবং পেসার রাখা হয়েছে ১০জন।

১৪ ফেব্রুয়ারি থেকে ২৯ মার্চ হবে বিশ্বকাপের একাদশ আসর। ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও স্কটল্যান্ড।

বিশ্বকাপের জন্য ৩০ সদস্যর প্রাথমিক দল

ব্যাটসম্যান (৯ জন): তামিম ইকবাল,ইমরুল কায়েস,এনামুল হক বিজয় (উইকেটরক্ষক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মুমিনুল হক, শামসুর রহমান(উইকেটরক্ষক), সৌম্য সরকার (ডান হাতি পেস বলও করেন ), মো: মিথুন (উইকেটরক্ষক), লিটন কুমার দাস, মার্শাল আইয়্যূব।

স্পিনার এবং অলরাউন্ডার (১১ জন): সাকিব আল হাসান (অলরাউন্ডার), মাহমুদুল্লাহ রিয়াদ (অলরাউন্ডার), আব্দুর রাজ্জাক (স্পিনার), ইলিয়াস সানি (স্পিনার), আরাফাত সানি(স্পিনার), তাইজুল ইসলাম(স্পিনার), শুভাগত হোম(অলরাউন্ডার), নাঈম ইসলাম(অলরাউন্ডার), সাব্বির রহমান(অলরাউন্ডার), জুবায়ের হোসেন(স্পিনার), নাসির হোসেন(অলরাউন্ডার)।

পেসার (১০ জন): মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, আল আমিন হোসেন, জিয়াউর রহমান, শফিউল ইসলাম, আবুল হোসেন রাজু, মোহাম্মাদ শহিদ, মুক্তার আলী।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *