২ বাংলাদেশীকে পিটিয়ে হত্যা করল বিএসএফ

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ফতেপুর ও মাসুদপুর সীমান্তে দুই বাংলাদেশীকে পিটিয়ে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ফতেপুর ও মাসুদপুর সীমান্তে দুই বাংলাদেশীকে পিটিয়ে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ফতেপুর ও মাসুদপুর সীমান্তে দুই বাংলাদেশীকে পিটিয়ে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবির) ৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবু জাফর শেখ মোহাম্মদ বজলুল হক জানান, প্রাথমিকভাবে তাদের ধারণা, বিএসএফ সদস্যরা ওই দুই বাংলাদেশীকে পিটিয়ে মেরেছে।

নিহতরা হলেন, মনাকষা ইউনিয়নের খড়িয়াল গ্রামের গুলাপের ছেলে মোহাম্মদ শরিফ (২৫) ও তারাপুর ঠুঠাপাড়া গ্রামের মৃত সাহেব আলীর ছেলে মোহাম্মদ হাকিম (৩৮)।

বিজিবির ৯ ব্যাটালিয়নের অধিনায়ক জানান, বুধবার বিকেলের দিকে ফতেপুর সীমান্তে হাকিমের মরদেহ দেখতে পেয়ে স্থানীয় লোকজন তাদেরকে খবর দেয়। পরে স্থানীয় লোকজনের সহায়তায় তার মরদেহ উদ্ধার করে নিয়ে আসে বিজিবি। অন্যদিকে মাসুদপুর সীমান্ত থেকে গুরুতর আহতাবস্থায় উদ্ধারের পর হাসপাতালে নেওয়ার পথে মারা যান শরীফ।

বিজিবি সূত্র জানিয়েছে, শরিফ ও হাকিম দু’জনই চোরাচালানের সঙ্গে জড়িত ছিল। বিএসএফ সদস্যরা তাদেরকে হত্যা ও নির্যাতনের পর বাংলাদেশ অংশে ফেলে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বিষয়টি বিএসএফকে অবহিত করা হয়েছে এবং বৃহস্পতিবার এ নিয়ে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে বলে জানান বিজিবির ৯ ব্যাটালিয়নের অধিনায়ক।

প্রসঙ্গত, বুধবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জে বিজিবি মহাপরিচালক ‘সীমান্তে হত্যা বন্ধে বিজিবি ও বিএসএফের মধ্যে যোগাযোগ বৃদ্ধি করা হয়েছে’ বলার কয়েক ঘণ্টার মধ্যেই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *