রিয়াদে ৫ ও দুবাইয়ে ২ বাংলাদেশি নিহত
জাতীয়

রিয়াদে ৫ ও দুবাইয়ে ২ বাংলাদেশি নিহত

রিয়াদে ৫ ও দুবাইয়ে ২ বাংলাদেশি নিহতরিয়াদে পাঁচ ও সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

সৌদি আরবের রিয়াদে সড়ক দুর্ঘটনায় পাঁচ বাংলাদেশি নিহত, আরও দুই বাংলাদেশি আহত হয়েছেন। সৌদি আরবের স্থানীয় সময় সকালে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন― আবু আল মাহমুদ (টাঙ্গাইল), সোহেল মিয়া (কিশোরগঞ্জ), নজরুল ইসলাম (টাঙ্গাইল), এরশাদ আলী (নবাবগঞ্জ, ঢাকা) ও মোহাম্মদ আলী (টাঙ্গাইল)। আহত দুইজন হলেন― নান্নু মিয়া ও আবদুল খালেক।

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসে নিযুক্ত দ্বিতীয় সচিব (শ্রম) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, একটি মিনিবাসে করে এসব বাংলাদেশি কর্মী শনিবার সকালে তাদের কর্মস্থলে যাওয়ার পথে ওলাইয়া স্থানে পেছন দিক থেকে আরেকটি গাড়ি ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মরদেহ স্থানীয় সেমনি হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আহতদেরও স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

অন্যদিকে, সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের দেইরা আল কুয়াইতি মসজিদের সামনে নতুন নির্মিত ভবনের নিচে সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে দুই বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার মুহাম্মদ লোকমান ও পটিয়া উপজেলার মুহাম্মদ মান্নান। তাঁরা আল নাদ কোম্পানির শ্রমিক।

আল নাদ কোম্পানির মোট আটজন নির্মাণশ্রমিক আজ বিকেলে নির্মাণাধীন ভবনের নিচে সেপটিক ট্যাংক পরিষ্কারের কাজ শুরু করেন। প্রথমে একজন শ্রমিক নিচে নামেন কিন্তু তিনি আর ওপরে ওঠেননি। এরপর আরো একজন শ্রমিক নিচে নামেন। তিনিও ওপরে ওঠেননি। তাৎক্ষণিক তাঁরা বিষয়টি পুলিশকে জানান।

এ ব্যাপারে দুবাই কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) এ কে এম মিজানুর রহমান সাংবাদিকদের জানান, এই বিষয়ে তাঁরা খোঁজ নিয়ে দেখছেন।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *