প্রাথমিক শিক্ষার উন্নয়ন, দুর্যোগকালীন আশ্রয়কেন্দ্র নির্মাণ, শিশুর পুষ্টি ও বুদ্ধিমত্তা বিকাশে বাংলাদেশকে ১.১ বিলিয়ন (১১০ কোটি) ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক।
অর্থনীতি

বাংলাদেশকে ১১০ কোটি ডলার সহায়তা দেবে বিশ্বব্যাংক

প্রাথমিক শিক্ষার উন্নয়ন, দুর্যোগকালীন আশ্রয়কেন্দ্র নির্মাণ, শিশুর পুষ্টি ও বুদ্ধিমত্তা বিকাশে বাংলাদেশকে ১.১ বিলিয়ন (১১০ কোটি) ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক।প্রাথমিক শিক্ষার উন্নয়ন, দুর্যোগকালীন আশ্রয়কেন্দ্র নির্মাণ, শিশুর পুষ্টি ও বুদ্ধিমত্তা বিকাশে বাংলাদেশকে ১.১ বিলিয়ন (১১০ কোটি) ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক।

মঙ্গলবার প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিশ্বব্যাংকের নির্বাহী পরিচালকের বোর্ড তিনটি প্রজেক্টে দেয়ার জন্য এই অর্থ সহায়তা অনুমোদিত হয়। এর মধ্যে ৪০০ মিলিয়ন ডলার তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির জন্য, ৩৭৫ মিলিয়ন ডলার বিভিন্ন ধরনের দুর্যোগ আশ্রয় কেন্দ্র নির্মাণ প্রকল্পের জন্য ও ৩০০ মিলিয়ন দরিদ্রতম প্রকল্পে আয় সহায়তা কর্মসূচির জন্য।

বিশ্বব্যাংকের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জোহান্স জুন্স বলেছেন, এই তিনটি প্রকল্প দরিদ্রদের জন্য বাড়িতে মায়েরা তাদের শিশুদের পুষ্টি জোগানো, শিশুদের প্রাথমিক শিক্ষা কর্মসূচির অধীনে পূর্ব-প্রাথমিক শিক্ষার সুযোগ গ্রহণ ও অরক্ষিত উপকূলীয় অঞ্চলে শিক্ষামূলক স্কুলের সুযোগ তৈরি করবে। এসব কর্মসূচি সরাসরি ও পরোক্ষভাবে দরিদ্র শিশুদের মেধা বিকাশে ভূমিকা রাখবে।

শিরোনাম ডট কম
শিরোনাম ডট কম । অনলাইন নিউজ পোর্টাল Shironaam Dot Com । An Online News Portal
http://www.shironaam.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *