8-killed-in-Mississippi-mass-shooting

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৮

যুক্তরাষ্ট্রের মিসিসিপির লিংকন কাউন্টিতে বন্দুকধারীর গুলিতে শেরিফের একজন ডেপুটিসহ ৮ জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় শনিবার দিবাগত রাতে এই ঘটনা ঘটে।

মিসিসিপি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, মিসিসিপির লিংকন কাউন্টির বোগ চিত্তো ও ব্রুকহ্যাভেন এলাকায় গুলি চালানো হয়। এ ঘটনার পর স্থানীয় সময় রোববার সকালে কোরি গডবোল্ট নামের সন্দেহভাজন বন্দুকধারীকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

মিসিসিপির কর্মকর্তার ভাষ্য, এই হত্যাকাণ্ডের পেছনের কারণ এখনই বলা যাচ্ছে না।

ঘটনার পর থেকে গোটা এলাকায় থমথমে ও আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছে। হঠাৎ করে এই বন্দুকধারীর হামলায় সপ্তাহের ছুটির দিনে মিসিসিপির যেন ছন্দপতন ঘটল। বাড়ি থেকে কেউ বেরতে সাহস পাচ্ছে না। গোটা মিসিসিপিতে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, বছর ৩৫–এর এক সন্দেহভাজন যুবককে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয়েছে। এই ঘটনায় এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। দোকানপাট, হোটেল, রেস্তোরাঁ, শপিং সব ভয়ে বন্ধ হয়ে গেছে। গোটা ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।গ্রেফতার হওয়া যুবকের নাম কোরি গডবোল্ট।

মিসিসিপি ব্যুরো অফ ইনভেস্টিগেশনের মুখপাত্র ওয়ারেন স্ট্রেইন জানান, তিনটি পৃথক বাড়ি থেকে এই বন্দুকধারীরা এই গুলি চালিয়েছে। শনিবার রাত থেকে তারা এখানে আস্তানা তৈরি করেছিল।

মিসিসিপির গভর্নর ফিল ব্রায়ান্ট একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। সেখানে তিনি উল্লেখ করেছেন প্রশাসনিক আধিকারিকদের ত্যাগ স্বীকার করে সমাজের মানুষকে রক্ষা করতে হবে। মানুষকে রক্ষা করতে এদিন এনফোর্সমেন্ট কর্মকর্তাদের পরিশ্রমকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। আর সাধারণ মানুষকে প্রার্থনা করতে বলেছেন যাঁরা এই বন্দুকধারীর হামলায় প্রাণ হারিয়েছেন তাঁদের জন্য।

সম্প্রতি ম্যানচেস্টারে বোমা বিস্ফোরণে ২৩ জনের মৃত্যু হয়েছিল। আর মিশরে খ্রিস্ট ধর্মাবলম্বীদের বাসে বন্দুকধারীর হামলায় ২৫ জনের মৃত্যু হয়েছিল। ‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *